• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, দুই দিনের রিমান্ডে যুবক

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২১, ২০২১
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, দুই দিনের রিমান্ডে যুবক

সুনামগঞ্জ প্রতিনিধি :: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে ফেইসবুকে পোস্ট করার অপরাধে ছাতকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার ছদরুল ইসলাম সাজু (২২) নামের এক যুবকের দুই দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২০ এপ্রিল) ভার্চুয়াল কোর্টে রিমান্ড শুনানিতে তার এ রিমান্ড মঞ্জুর হয়।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে ফেইসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগে গত রোববার (১৮-এপ্রিল) ছাতক থানার এসআই মহিন বাদি হয়ে তার বিরুদ্ধে মামলা নং (২০) দায়ের করেন।

সাজু ছাতক পৌর শহরের রহমতবাগ এলাকার বাসিন্দা। এ ঘটনায় জিবরান আহমদ নামের আরেকজনকে আসামি করা হয়েছে।

জানা যায়, গত ৪ এপ্রিল ছাতক থানায় হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক সমর্থকদের হামলার ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে গত শনিবার রাতে ছদরুল ইসলাম সাজুকে আটক করা হয়। পরে তার ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করে দেয়া স্ট্যাটাস পাওয়া যায়। পরবর্তীতে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ছাতক থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান পিপিএম জানান, প্রাথমিকভাবে সাজুর ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রমাণ পাওয়া গেছে। বর্তমানে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। অন্য আসামিকে গ্রেপ্তার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।