• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

মামুনল হক গ্রেফতারকে কেন্দ্র করে জকিগঞ্জে মিছিল, ৮ কর্মী কারাগারে

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২১, ২০২১
মামুনল হক গ্রেফতারকে কেন্দ্র করে জকিগঞ্জে মিছিল, ৮ কর্মী কারাগারে

জকিগঞ্জ প্রতিনিধি :: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনল হককে গ্রেফতারকে কেন্দ্র করে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে নাশকতা ও জনমনে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে হেফাজত ও বিএনপি জামায়াতের ১৭ নেতাকর্মীর নামোল্লেখ করে অজ্ঞাতনামা অন্তত ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। সোমবার রাতে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে। মামলার আসামী বিএনপি, জামায়াত শিবির, হেফাজতের  ৮জন নেতাকর্মীকে সোমবার রাতেই গ্রেফতার করেছে জকিগঞ্জ থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো, মাইজগ্রামের মৃত আব্দুল হকের ছেলে সাহাব উদ্দিন (৩০) ও  জাকারিয়া (৩২),  মৃত মনজির আলী সানাই মিয়ার ছেলে মঞ্জুর আহমদ (৪৮) ও  শাহ মর্তুজ আলী রাজু (৪০), খিলোগ্রামের মৃত মইন উদ্দিনের ছেলে জিল্লুর রহমান (৫০) ও হুমায়ন আজাদ (৪৫), আব্দুল হামিদের ছেলে নুরুল হক খান (৪৭) জমির উদ্দিনের ছেলে কামিল আহমদ (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাত ১০টায়  জকিগঞ্জের শাহগলী এলাকায় হেফাজত, বিএনপি ও জামায়াত শিবির নেতাকর্মীরা এলাকায় বিক্ষোভ মিছিল করে নাশকতার চেষ্টা চালায়। জনমনে ভয়ভীতি প্রদর্শণ করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়াতারা করার অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেম জানান, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে নাশকতা করার দায়ে সোমবার রাতে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলার আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।