• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বিশ্বনাথে প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যাঙ্গ করায় যুবক গ্রেফতার

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত এপ্রিল ৩০, ২০২১
বিশ্বনাথে প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যাঙ্গ করায় যুবক গ্রেফতার

 বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথে ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’কে নিয়ে আপত্তিকর ও ব্যাঙ্গাতক ভিডিও তৈরী করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে পোস্ট করার দায়ে আনহার আলী (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। সে উপজেলার দশঘর ইউনিয়নের পূর্ব দশঘর গ্রামের মৃত ক্বারী আহমদ আলীর পুত্র।গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার পীরেরবাজারস্থ নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার তাকে (আসামিকে) আদালতে হস্তান্তর করেছে পুলিশ।

এ বিষয়ে উপজেলার সদর ইউনিয়ন যুবলীগের আহবায়ক মনোহর হোসেন মুন্না বাদী হয়ে ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’বিশ্বনাথ একটি থানায় মামলা দায়ের করেন। মামলা নং ২৮ (তাং ২৯.০৪.২১ইং)।

এর আগে গতকাল মামলার বাদী (মনোহর আলী) এ বিষয়ে থানায় একটি অভিযোগপত্র দাখিল করেন। আজ বৃহস্পতিবার অভিযোগপত্রটি মামলা হিসেবে রেকর্ড হয়। অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ২৭ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে বাদী ফেসবুকে দেখতে পান গ্রেফতারকৃত আনহার আলী ফেসবুকে থাকা তার (আনহার) নিজের আইডিতে ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’দ্বয়ের ছবি ফটোসপের মাধ্যমে ব্যাঙ্গ করে কুরুচিপূর্ণ করে ভিডিও তৈরী করে ফেসবুকে ছড়িয়ে দিয়েছে। ব্যাঙ্গ ভিডিও দেখে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।

অভিযোগের পর গতকাল বুধবার পুলিশ তদন্ত করার পর আনহার আলীকে আটক করে। আজ বৃহস্পতিবার তাকে (আসামিকে) আদালতে হস্তান্তর করা হয়।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।