• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সাময়িকভাবে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন চালু মঙ্গলবার

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ১৩, ২০২১
সাময়িকভাবে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন চালু মঙ্গলবার
Spread the love
ঢাকা: মঙ্গলবার (১৫ জুন) থেকে সাময়িকভাবে চালু হবে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন। গত মার্চে হেফাজতে ইসলামের তাণ্ডবের পর থেকে বন্ধ ছিল এ স্টেশনের কার্যক্রম।

রোববার (১৩ জুন) বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (অপারেশন) রেজাউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ব্রাহ্মণবাড়ীয়া স্টেশনের অপারেটিং কার্যক্রম পরিচালনার জন্য সিগনালিংসহ সংশ্লিষ্ট সব কার্যক্রম এবং বাণিজ্যিক কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট বিষয়াদি সংস্কার প্রতিস্থাপিত না হওয়া পর্যন্ত শুধুমাত্র যাত্রী সুবিধা বিবেচনায় বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে স্টেশনটি সাময়িকভাবে “ডি ক্লাস” স্টেশন হিসেবে পরিচালনা করা যাবে।

এতে আরো বলা হয়, ১৫ জুন থেকে আপাতত পাঁচ জোড়া মেইল এক্সপ্রেস/কমিউটার, সুরমা মেইল (১৯২০), ময়মনসিংহ এক্সপ্রেস (৩৭/৩৮), কর্ণফুলী কমিউটার (৩/৪) ও তিতাস কমিউটার (৩৩/৩৬ ও ৩৪/৩৫) ট্রেন ও আগামী ১৯ জুন  থেকে এক জোড়া আজগর পারাবাত এক্সপ্রেস (৭০৯/৭১০) ট্রেনের যাত্রা বিরতি এবং ট্রেন অপারেশন করবে।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।