• ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

শাবিতে চলছে সশরীরে পরীক্ষা

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ১৪, ২০২১
শাবিতে চলছে সশরীরে পরীক্ষা
Spread the love

করোনা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের ফাইনাল পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে সশরীরে নেওয়া শুরু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সোমবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের ৩টি বিভাগের স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের ফাইনাল পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হয়েছে বলে জানান রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

এছাড়াও মঙ্গলবার (১৫ জুন) থেকে পূর্বে নির্ধারিত সময় অনুযায়ী বাকি বিভাগগুলোর আটকে থাকা স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের ফাইনাল পরীক্ষাও শুরু হওয়ার কথা রয়েছে।

মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, আজ তিনটি বিভাগের পরীক্ষা সশরীরে হয়েছে। প্রতিটি বিভাগ তাদের সুবিধামতো স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের ফাইনাল পরীক্ষা অনলাইনে বা সশরীরে নেবে। তবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষাগুলো অনলাইনেই হবে।

উল্লেখ্যা, করোনা পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। এরপর চলতি বছরের ১৭ জানুয়ারি থেকে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু হলেও শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক ২২ ফেব্রুয়ারি পুনরায় সব পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরপর গত ২০ মে বিশ্ববিদ্যালয়ের ১৬৫তম একাডেমিক কাউন্সিলের সভায় ১৫ জুন থেকে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর ফাইনাল এবং ১ জুলাই থেকে স্নাতক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।