• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বুধবার থেকে নগরীর ১৩ পয়েন্টে থাকবে চেকপোস্ট

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ১৫, ২০২১
বুধবার থেকে নগরীর ১৩ পয়েন্টে থাকবে চেকপোস্ট
Spread the love

‘মেনে চলুন সকল আইন, হবে না দণ্ড হবে না ফাইন।’ ‘হাত ধোয়ার অভ্যাস করি, ঘরের বাইরে মাস্ক পরি’ এই স্লোগানে বুধবার (১৬ জুন) থেকে সিলেট নগরীতে ট্রাফিক পক্ষ পালন করা হবে। সড়কের শৃঙ্খলা ফেরাতে, ট্রাফিক আইন মানতে এবং উৎসাহিত করতে মহানগরীর ১৩টি পয়েন্টে সচেতনতামূলক কার্যক্রম ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে চেকপোস্ট পরিচালনা করা হবে।

মঙ্গলবার (১৫ জুন) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

এ ব্যাপারে উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে মাঠ পর্যায়ে কর্মরত সকল টিআই, সার্জেন্ট, টিএসআইগণকে ট্রাফিক পক্ষ সঠিকভাবে পালনের জন্য দিক নির্দেশনা প্রদান করেন।

সিলেট নগরীর নাগরিকদের ট্রাফিক পক্ষ সফল ও সার্থক করার জন্য আন্তরিক সহযোগিতা প্রদর্শনের জন্য পুলিশের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হয়।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।