• ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

চলমান বিধিনিষেধে ব্যাংকে লেনদেন বিকেল সাড়ে তিনটা পর্যন্ত

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ১৬, ২০২১
চলমান বিধিনিষেধে ব্যাংকে লেনদেন বিকেল সাড়ে তিনটা পর্যন্ত
Spread the love

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধ আরও এক দফা বাড়িয়ে ১৫ জুলাই পর্যন্ত করা হয়েছে। পাশাপাশি ব্যাংকে লেনদেন আরও আধা ঘণ্টা বাড়ানো হয়েছ। এখন থেকে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত লেনদেন চলবে।

বিধিনিষেধ দেয়ার আগে লেনদেন চলত সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। ব্যাংক খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত। সাড়ে ৩টার পর দেড় ঘণ্টা চলবে ব্যাংকের আনুষঙ্গিক কাজ।

বুধবার (১৬ জুন) কেন্দ্রীয় ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ এ-সংক্রান্ত সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠিয়েছে। এর পাশাপাশি ১৩ এপ্রিল জারি করা সার্কুলারের সব বিষয় অপরিবর্তিত থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ৫ এপ্রিল এক সপ্তাহের জন্য প্রথম লকডাউন দেয়া হয়। সে সময় ব্যাংকে লেনদেন চলে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

১৪ এপ্রিল থেকে এক সপ্তাহ কঠোর লকডাউন দেয়ার ঘোষণা আসার পর প্রথমে জানানো হয়, ব্যাংক বন্ধ থাকবে। কিন্তু উল্টো পরে সময় বাড়িয়ে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন চলতে থাকে।

লকডাউন চতুর্থ দফা বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করার প্রজ্ঞাপন আসার পর ৫ মে বাংলাদেশ ব্যাংক জানায় লেনদেন চলবে ১০টা থেকে ২টা পর্যন্ত। এরপর বিধিনিষেধ আবার বাড়লেও ১৭ থেকে ২৩ মে পর্যন্ত ব্যাংক চলে আগের মতোই।

২৪ থেকে ৩০ মে পর্যন্ত আরেক দফা লকডাউনে ব্যাংকে লেনদেন আধা ঘণ্টা বাড়িয়ে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত করা হয়।

এরপর আরও এক দফা লকডাউন বাড়ানো হলে ৩১ মে থেকে ৬ জুন পর্যন্ত ব্যাংকে লেনদেন আবার আধা ঘণ্টা বাড়িয়ে চলে ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত।