• ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

নিখোঁজ আবু ত্ব-হাসহ ৪ জনের সন্ধান চেয়েছে আসক

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ১৭, ২০২১
নিখোঁজ আবু ত্ব-হাসহ ৪ জনের সন্ধান চেয়েছে আসক
Spread the love

ইসলামি বক্তা আবু ত্বহা মুহাম্মদ আদনান এবং গাড়ি চালকসহ অপর দুই সঙ্গীর সন্ধান চেয়েছে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)। বৃহস্পতিবার (১৭ জুন) গণমাধ্যমে পাঠানো সংগঠনটির নির্বাহী পরিচালক গোলাম মনোয়ার কামাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

আইন ও সালিশ কেন্দ্রের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনপ্রিয় ইসলামি বক্তা আবু ত্বহা মুহাম্মদ আদনান এবং তার গাড়িচালকসহ অপর দুই সঙ্গী প্রায় ৯ দিন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ হওয়ার পর থেকে তাদের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে চিঠি লিখেছেন নিখোঁজ হওয়া আবু ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার। আইন ও সালিশ কেন্দ্র (আসক) এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে। অনতিবিলম্বে আবু ত্ব-হা ও তার সঙ্গীদের সন্ধান নিশ্চিত করতে হবে। তাদের নিখোঁজের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত নিশ্চিত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আবু ত্ব-হাকে খুঁজে পেতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কি কি পদক্ষেপ গ্রহণ করেছে এবং এক্ষেত্রে কি অগ্রগতি হয়েছে তা জনসম্মুখে প্রকাশ করার আহবান জানাচ্ছে আইন ও সালিশ কেন্দ্র। একইসঙ্গে দ্রুততার সঙ্গে তার ও তার সঙ্গীদের সন্ধান নিশ্চিত করে নিরাপদে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া এবং তার নিখোঁজের ঘটনার সুষ্ঠু তদন্ত নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছে।