• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

নিখোঁজ আবু ত্ব-হাসহ ৪ জনের সন্ধান চেয়েছে আসক

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ১৭, ২০২১
নিখোঁজ আবু ত্ব-হাসহ ৪ জনের সন্ধান চেয়েছে আসক
Spread the love

ইসলামি বক্তা আবু ত্বহা মুহাম্মদ আদনান এবং গাড়ি চালকসহ অপর দুই সঙ্গীর সন্ধান চেয়েছে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক)। বৃহস্পতিবার (১৭ জুন) গণমাধ্যমে পাঠানো সংগঠনটির নির্বাহী পরিচালক গোলাম মনোয়ার কামাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

আইন ও সালিশ কেন্দ্রের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনপ্রিয় ইসলামি বক্তা আবু ত্বহা মুহাম্মদ আদনান এবং তার গাড়িচালকসহ অপর দুই সঙ্গী প্রায় ৯ দিন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ হওয়ার পর থেকে তাদের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে চিঠি লিখেছেন নিখোঁজ হওয়া আবু ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার। আইন ও সালিশ কেন্দ্র (আসক) এ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছে। অনতিবিলম্বে আবু ত্ব-হা ও তার সঙ্গীদের সন্ধান নিশ্চিত করতে হবে। তাদের নিখোঁজের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত নিশ্চিত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আবু ত্ব-হাকে খুঁজে পেতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কি কি পদক্ষেপ গ্রহণ করেছে এবং এক্ষেত্রে কি অগ্রগতি হয়েছে তা জনসম্মুখে প্রকাশ করার আহবান জানাচ্ছে আইন ও সালিশ কেন্দ্র। একইসঙ্গে দ্রুততার সঙ্গে তার ও তার সঙ্গীদের সন্ধান নিশ্চিত করে নিরাপদে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া এবং তার নিখোঁজের ঘটনার সুষ্ঠু তদন্ত নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছে।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।