• ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি

বেতন বাড়ছে ক্রিকেটারদের

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ১৮, ২০২১
বেতন বাড়ছে ক্রিকেটারদের

বিসিবির কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের বেতন এক লাফে প্রায় দ্বিগুণ হয়েছে গত বছর।

‘এ প্লাস’ ক্যাটাগরির ক্রিকেটারদের মাসিক বেতন এখন ছয় লাখ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে তিন লাখ, ‘বি’ ক্যাটাগরিতে দুই, ‘সি’ ক্যাটাগরিতে দেড় আর ‘ডি’ ক্যাটাগরিতে এক লাখ টাকা করে বেতন দেয় বিসিবি। এ বছর আবার বেতন বাড়বে ১০ থেকে ২০ শতাংশ।

বৃহস্পতিবার বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে অন্য বোর্ডগুলো বেতন কমাচ্ছে। আমরা সেখানে বাড়াচ্ছি। আমি বোর্ড সভাপতিকে অনুরোধ করেছিলাম বেতন বাড়াতে। তিনি মৌখিক অনুমোদন দিয়েছেন।’

তিনি আরও জানান, বোর্ডসভায় অনুমোদিত কেন্দ্রীয় চুক্তির জন্য মনোনীত ক্রিকেটারদের কাছে ফরম পাঠানো হবে কে কোন সংস্করণে খেলবে, সেটা জানার জন্য।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।