• ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন সিলেটের ১০ গুণীজন

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুন ২০, ২০২১
জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন সিলেটের ১০ গুণীজন

শিল্প-সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য সিলেটের ১০ গুণীজন পাচ্ছেন জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা। জেলা শিল্পকলা একাডেমি সিলেট ২০১৩ সাল থেকে প্রতি বছর এই সম্মাননা দিয়ে থাকেন।

রোববার (২০ জুন) এ প্রসঙ্গে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত বলেন, করোনা মহামারির কারণে ২০১৯ সালে সম্মাননা দেয়া সম্ভব হয়নি। এবার তাই ২০১৯ এবং ২০২০ এই দুইবছরের সম্মাননা একসঙ্গে দেয়া হবে। অতিশীঘ্রই অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা প্রাপ্তদের হাতে পদক, দশ হাজার টাকার চেক ও সনদপত্র প্রদান করা হবে।

বাছাই কমিটি কর্তৃক ২০১৯ সালের জন্য চূড়ান্ত মনোনীত ৫ গুণীজন হচ্ছেন কণ্ঠসংগীতে আমিরুন্নেছা খাতুন, নাট্যকলায় অরিন্দম দত্ত চন্দন, চলচ্চিত্রে নিরঞ্জন দে, সৃজনশীল সংস্কৃতি গবেষক ক্যাটাগরিতে জফির সেতু এবং চারুকলায় সুভাষ চন্দ্র নাথ।

২০২০ সালের জন্য চূড়ান্ত মনোনীত ৫ গুণীজন হচ্ছেন কণ্ঠসংগীতে আকরামুল ইসলাম, যন্ত্রসংগীতে (দোতারা) মো. আকরাম আলী, নাট্যকলায় আফজাল হোসেন অন্টু, লোকসংস্কৃতিতে মোস্তাক আহমাদ দীন এবং সৃজনশীল সংগঠক হিসেবে রজত কান্তি গুপ্ত।

 

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।