• ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ক্বীন ব্রীজ দিয়ে যান চলাচলে নিষেধাজ্ঞা

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুলাই ২৯, ২০২১
ক্বীন ব্রীজ দিয়ে যান চলাচলে নিষেধাজ্ঞা
Spread the love

সিলেট নগরীর অন্যতম প্রবেশদ্বার ক্বিনব্রিজ দিয়ে যানবাহন চলাচলে ফের নিষেধাজ্ঞা জারি করেছে সিটি করপোরেশন (সিসিক)। রিকশা, ভ্যান ও মোটরসাইকেল ব্যতিত অন্য সব ধরনের যানবাহন এ সেতু দিয়ে চলাচল করতে পারবে না।

গত রাত সাড়ে ৯টার দিকে সিলেট সিটি করপোরেশনের লোকজন ক্বিনব্রিজের প্রবেশমুখে নিষেধাজ্ঞা সংক্রান্ত সাইনবোর্ড টানিয়ে দিয়েছেন। এছাড়া নতুন করে বসানো হয়েছে লোহার ব্যারিকেড।

জানা গেছে, প্রায় শতবর্ষী ক্বিনব্রিজ কিছুটা ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যে বেশ কয়েকবার এটির সংস্কারকাজ করা হয়েছে। ঝুঁকির বিষয়টি বিবেচনা করে এবং যানজট যাতে না হয়, সেজন্য ক্বিনব্রিজ দিয়ে ২০১৯ সালের ১ সেপ্টেম্বর থেকে লোহার ব্যারিকেড বসিয়ে যানবাহন চলাচল নিষিদ্ধ করেছিল সিসিক। ওই সময় রিকশা চলাচলও বন্ধ করে দেয়া হয়।

তবে দক্ষিণ সুরমার মানুষের দাবির প্রেক্ষিতে কিছুদিন পর রিকশা, ভ্যান, মোটরসাইকেল চলাচলের সুযোগ করে দেয়া হয়। কিন্তু পরবর্তীতে কে বা কারা লোহার ব্যারিকেড তুলে ফেলে, শুরু হয় সিএনজি অটোরিকশা, প্রাইভেটকার, লাইটেসসহ সবধরনের যান চলাচল।

দীর্ঘদিন পর গতকাল বুধবার রাতে ফের লোহার ব্যারিকেড বসানো হয়েছে ক্বিনব্রিজের উভয় প্রবেশমুখে। সিসিকের কর্মীরা যান চলাচলের নিষেধাজ্ঞা সংক্রান্ত সাইনবোর্ডও বসিয়ে দেন তখন।

ফের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলতে সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানকে ফোন দেয়া হলে তিনি রিসিভ করেননি। পরে বারবার চেষ্টা করা হলেও তার ফোন ‘ব্যস্ত’ দেখায়।