• ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সিলেটে করোনায় আরো ১২ জনের মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত জুলাই ২৯, ২০২১
সিলেটে করোনায় আরো ১২ জনের মৃত্যু
Spread the love

বুধবার সকাল ৮টার পর থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগে নতুন করে আরও ৬৬০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করা শনাক্ত হওয়া ৬৬০ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ৩১৪ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ২১ হাজার ১১২ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৪৫২ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ৪০০ জন, মৌলভীবাজারে ৫ হাজার ১৯৮ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩ হাজার ১৫২ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে শনাক্ত হওয়া ৬৬০ জন করোনা আক্রান্ত রোগীর ৩১২ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ১৩০ জন, হবিগঞ্জের ৫৩ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৯১ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭৪ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

সিলেটে বিভাগে বুধবার দৈনিক শনাক্তের হার ৪০ দশমিক ৪৯ শতাংশ। যার ৪২ দশমিক ৭৫ শতাংশ সিলেট জেলায়, সুনামগঞ্জ ৩২ দশমিক ৮৩ শতাংশ, হবিগঞ্জে ৪০ দশমিক ১৫ শতাংশ ও মৌলভীবাজারে ৪৫ দশমিক ৭৩ শতাংশ।