• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সিলেটে ফ্রি অক্সিজেন সেবা চালু করলো যুবলীগ

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১, ২০২১
সিলেটে ফ্রি অক্সিজেন সেবা চালু করলো যুবলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের আহ্বানে অক্সিজেন সংকটে সিলেট মহানগর যুবলীগের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়েছে।

১ আগষ্ট (রবিবার) বেলা ১টায় নগরীর চৌহাট্টা পয়েন্টে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে এই ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সাম্প্রতিক সময়ে করোনা সংক্রামনের হার বেড়েছে। একজন মুমূর্ষ করোনা রোগীর সবচেয়ে বেশি প্রয়োজন হয় অক্সিজেনের। কিন্তু হঠাৎ করে অক্সিজেন পাওয়া যায় না। এ অবস্থায় মুমূর্ষু রোগীকে হাসপাতালে নেয়ার আগ পর্যন্ত অক্সিজেনের প্রাথমিক সুবিধা দিতে সিলেট মহানগর যুবলীগের এই মানবিক মহতি কার্যক্রম শুরু করা হয়েছে যা অত্যন্ত প্রশংসনীয়। আমি সিলেট মহানগর যুবলীগের এই উদ্যোগকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পাশাপাশি সরকারের সকল নির্দেশনা মেনে সরকারকে সহযোগিতা করতে হবে। তিনি সবাইকে সময়মতো টিকা নেওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, শোকের মাস আগস্টে সিলেট মহানগর যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা চালু করে এক অন্যন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছে। মহামারী করোনা ভাইরাসের প্রাদূর্ভাব শুরুর পর থেকে সিলেট মহানগর যুবলীগের বিভিন্ন মানবিক কার্যক্রম আমার দৃষ্টিগোচঁর হয়েছে, তাদের এই মানবিক কার্যক্রমের অংশ হিসেবে অক্সিজেন সংকটকালীন সময়ে তাদের এই ফ্রি অক্সিজেন সেবা অনেক মূমুর্ষ রোগীর জীবন রক্ষা করতে সাহায্য করবে। এই মহতি উদ্যোগের জন্য সিলেট জেলা পুলিশ ও আমার পক্ষ থেকে মহানগর যুবলীগকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সভাপতির বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭৫ এর ১৫ আগস্ট সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, মহামারী করোনা ভাইরাসের শুরু থেকে সিলেট মহানগর যুবলীগ অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় করোনা রোগীদের অক্সিজেন সংকট হওয়ায় মহানগর যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে। করোনা রোগীদের অক্সিজেন প্রয়োজন হলে মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি (০১৭১১-৪৬৮৪৫৩) ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার (০১৭১১-৯৭৫২৯৭) এর সাথে যোগাযোগ করার জন্য আহ্বান করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, করোনা মহামারী দিন দিন বেড়েই চলছে, তারই সাথে দেখা দিয়েছে অক্সিজেন সংকট। এই সংকটকালীন সময়ে আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আমরা মূমুর্ষ রোগীদের জন্য এই ফ্রি অক্সিজেন সেবা চালু করেছি। যাদের অক্সিজেন সেবার প্রয়োজন হবে তারা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা আপনাদের কাছে পৌছে দিবো।

এসময় সিলেট মহানগর যুবলীগের নেতৃবৃন্দ ও ২৭ টি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।