• ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

শোকের মাসে মহানগর আওয়ামী লীগের কর্মসূচী

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ২, ২০২১
শোকের মাসে মহানগর আওয়ামী লীগের কর্মসূচী
Spread the love

আগামী ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং শোকাবহ আগস্টের বিভিন্ন কর্মসূচী যথাযথ মর্যাদার সাথে পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর সাথে সামঞ্জস্য রেখে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সিলেট মহানগর আওয়ামী লীগ নিন্মোক্ত কর্মসূচী গ্রহণ করেছে। ম

হানগর আওয়ামী লীগের শোকাবহ আগস্টের কর্মসূচীগুলো হলো-

১। ৫ আগস্ট: শহীদ ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মবার্ষিকীতে স্বাস্থ্যবিধি মেনে বাদ আছর শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ।

২। ৭ আগস্ট: গ্রেনেড হামলায় নিহত ইব্রাহিম আলী স্মরণে এবং গুলশান গ্রেনেড হামলা দিবসে সেইদিনের সকল আহত নেতৃবৃন্দের অংশগ্রহণে ভার্চ্যুয়াল সভা।

৩। ৮ আগস্ট: বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীতে স্বাস্থ্যবিধি মেনে বাদ জোহর শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে দোয়া মাহফিল ও শিরণী বিতরণ।

৪। ১৫ আগস্ট: জাতীয় শোক দিবসে সূর্য উদয়ের ক্ষণে দলের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ। জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে সকাল সাড়ে ১০টায় পুষ্পস্তবক অর্পণ। সকাল ১১ টায় গুলশান সেন্টারে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিরনী বিতরণ। তাছাড়া মহানগরের বিভিন্ন স্থানে অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ। জাতীয় শোক দিবসে সারাদিনব্যাপী মহানগরের বিভিন্ন ওয়ার্ডে জাতির জনকের ভাষণ প্রচার।

১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস ও ২১ আগস্ট ন্যাক্কারজনক গ্রেনেড হামলা দিবসের কর্মসূচী অতিমারী করোনা পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সময়ে ঘোষণা করা হবে।

উক্ত কর্মসূচীতে স্বাস্থ্য বিধি মেনে মহানগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দকে অংশগ্রহণ এবং ২৭ টি ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের নিজ নিজ উদ্যোগে নিজেদের ওয়ার্ডে বিভিন্ন কর্মসূচী গ্রহণের জন্য আহবান জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।