• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

লেবাননে ইসরাইলের বিমান হামলা

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৫, ২০২১
লেবাননে ইসরাইলের বিমান হামলা

রকেট ছোড়ার অভিযোগে লেবাননের বিভিন্ন লক্ষ্যস্থলে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। বৃহস্পতিবার ভোররাতে দেশটির দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থাপনায় এ হামলা চালানো হয়।

ওমান সাগরে ইসরাইলের ব্যবসায়িক জাহাজে ড্রোন হামলার সপ্তাহ পার না হতেই বুধবার সরাসরি ইসরাইলে রকেট হামলার ঘটনা ঘটে।

লেবানন থেকে ছোড়া দুটি রকেট ইসরাইলে গিয়ে পড়ার পর তাৎক্ষণিক গোলাবর্ষণ করে জবাব দিয়েছিল ইসরাইল, এরপর বৃহস্পতিবার ভোরে বিমান হামলাও চালালো তারা। খবর রয়টার্সের।

হিজবুল্লাহর আল মানার টেলিভিশন জানিয়েছে, ইসরাইলের সীমান্ত থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে লেবাননের মাহমুদিয়া শহরের প্রান্তীয় দুটি জায়গায় ইসরাইলি যুদ্ধবিমানগুলো হামলা চালিয়েছে।

ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, লেবাননে সন্ত্রাসের জন্য ব্যবহৃত অবকাঠামোগুলোতে যেগুলো থেকে রকেটগুলো ছোড়া হয়েছে আমাদের যুদ্ধবিমানগুলো আঘাত হেনেছে।

গত শুক্রবার আরব উপসাগরের ওমান উপকূলে ইসরাইলের একটি ব্যবসায়িক জাহাজে ড্রোন হামলার ঘটনা ঘটে। এতে জাহাজটির দুইজন ক্রু নিহত হন। নিহতদের একজন ব্রিটিশ নাগরিক ও অন্যজন রোমানিয়ার।

ঘটনার পর থেকে চিরশত্রু ইরান ও ইসরাইলের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্ব ধারণা করছে, ইরান অত্যাধুনিক ড্রোন ব্যবহার করে এই হামলা করেছে।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।