• ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সাবেক অর্থমন্ত্রীর অবস্থার উন্নতি, দোয়া চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৫, ২০২১
সাবেক অর্থমন্ত্রীর অবস্থার উন্নতি, দোয়া চাইলেন পররাষ্ট্রমন্ত্রী
Spread the love

সাবেক অর্থমন্ত্রী ও সাংসদ আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানযেছেন তার ভাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি আগের কয়েকদিনের তুলনায় এখন আরো ভালো বোধ করছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, ‘গতরাতে ভালো ঘুম হয়েছে মুহিত ভাইয়ের। আজ বৃহস্পতিবার সকালে ঘুম থেকে ওঠে তিনি হাঁটাহাঁটি করেছেন, নাশতা খেয়েছেন। অন্য দিনের তুলনায় তাঁর অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। সকালে তাঁর অক্সিজেন লেভেল ছিল ৯৭। তিনি চেয়ারে বসে পত্রিকাও পড়তে পারছেন।’

ড. মোমেন বলেন, ‘মুহিত ভাইয়ের সুগার লেভেল কিছুটা বেশি, রক্তচাপ (ব্লাড প্রেসার) খানিকটা কম। তবে তিনি আগের তুলনায় অনেক ভালো বোধ করছেন।’

আবুল মাল আবদুল মুহিতের দ্রুত সুস্থতার জন্য দোয়া চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

প্রসঙ্গত, ৮৭ বছর বয়সী মুহিতের নমুনা পরীক্ষায় গত ২৪ জুলাই করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে রাজধানীর বনানীর বাড়িতে আইসোলেশনে ছিলেন তিনি। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২৮ জুলাই বিকেলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

এর আগে মুহিতের বাসার একজন গৃহকর্মীর করোনার সংক্রমণ ধরা পড়েছিল। এরপর বাসার সবার নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় আবুল মাল আবদুল মুহিতের পাশাপাশি তার ছেলে শাহেদ মুহিতের শরীরেরও করোনা শনাক্ত হয়। শাহেদ এখন বাসায় আইসোলেশনে রয়েছেন। মুহিত ইতোমধ্যে করোনা টিকার দুটি ডোজই নিয়েছিলেন।