• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সিলেটে ১৩ মৃত্যুর দিনে শনাক্ত ৭ শতাধিক

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৫, ২০২১
সিলেটে ১৩ মৃত্যুর দিনে শনাক্ত ৭ শতাধিক

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে । মারা যাওয়াদের মধ্যে ১২ জন সিলেটের ও বাকি একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এছাড়া গেল ২৪ ঘন্টায় বিভাগে আক্রান্ত সনাক্ত হয়েছেন আরও ৭৩১ জন। আর সুস্থ হয়েছেন ২৫৩ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন ১৩ জনসহ এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬১ জনে। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬০৯ জন, সুনামগঞ্জে ৫৫ জন, হবিগঞ্জে ৩৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৬১ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, সিলেট বিভাগে গেল ২৪ ঘন্টায় ১ হাজার ৮৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আক্রান্ত সনাক্ত হন ৭৩১ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় আক্রান্ত সনাক্তের হার ৩৯ দশমিক ০৩ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ৭৩১ জনের মধ্যে ৪৪৫ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৬০ জন, হবিগঞ্জের ১৩৫ জন এবং মৌলভীবাজার জেলার ৯১ জন। এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার ৪৬১ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৭ হাজার ১২০ জন, সুনামগঞ্জে ৫ হাজার ৬২ জন, হবিগঞ্জে ৫ হাজার ২৪৯ জন ও মৌলভীবাজারে ৬ হাজার ৩০ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, গেল ২৪ ঘন্টায় সিলেটে ২৫৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ২০৬ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জ জেলার ১১ জন, হবিগঞ্জ জেলার ২২ জন এবং মৌলভীবাজার জেলার ১৪ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ৩২ হাজার ২২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২২ হাজার ১০৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৪৫২ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৬১৫ জন ও মৌলভীবাজারে ৪ হাজার ৫৫ জন সুস্থ হয়েছেন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।