• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

টিকা নিয়েও সরকার নাটক করছে: রিজভী

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৬, ২০২১
টিকা নিয়েও সরকার নাটক করছে: রিজভী

 টিকা নিয়েও সরকার ‘নাটক’ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (৬ আগস্ট) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর  তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, আপনারা দেখেছেন, টিকা নিয়ে কতো নাটক হয়েছে এবং কতো নাটক হচ্ছে। মানুষের দৃষ্টিকে ভিন্নখাতে নেওয়ার জন্য সরকারের এমন কোনো প্রচেষ্টা নেই সেটা তারা করছেন না। প্রথমে সরকার বললো, সাত দিন গণটিকা দেওয়া হবে। পরে বলছে, একদিন গণটিকা দেবো। কিন্তু এটির কোনো বাস্তব ভিত্তি নেই।

রিজভী বলেন, তারা (সরকার) যেটা বলবে তার উল্টোটাই হবে এবং উল্টোটা আমরা দেখতে পারছি। বিশেষ করে জেলা পর্যায়ে উপজেলা পর্যায়ে করোনার কোনো চিকিৎসা নেই। না আছে আইসিইউ, না আছে অক্সিজেন সরবারহ, না আছে কোনো ওষুধপত্র।

রিজভী অভিযোগ করেন, কী পরিস্থিতির মধ্যে মানুষ যাচ্ছে। একটা সিন্ডিকেট করোনা সংক্রান্ত সমস্ত কেনাকাটায় তারা (ক্ষমতাসীন) মাতবরী করছে এবং এই যে অনিয়ম-দুর্নীতি পঙ্কিলতার মধ্যে গোটা সিস্টেমটাকে সমস্ত হেলথ কেয়ার সিস্টেমটাকে আজকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এই যে পরিস্থিতি সেই পরিস্থিতির মধ্যে মানুষ বিশেষ করে অসুস্থ মানুষ, আক্রান্ত মানুষ কী করে সেবা পাবে?

ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে সারাদেশে করোনা রোগীর পাশে দাঁড়াতে করোনা হেল্প সেন্টারের মাধ্যমে স্বাস্থ্যসেবা চালাচ্ছে বলে জানান রুহুল কবির রিজভী।

বিএনপির চিকিৎসক সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় রিজভী ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালামকে সঙ্গে নিয়ে শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে নেতারা ফাতেহা পাঠ করে প্রয়াত নেতার আত্মার মাগফেরাতে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. শহিদ হাসান, জহিরুল ইসলাম শাকিল, মেহেদি হাসান, নিলুফা ইয়াসমীন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।