• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

গণটিকাদান কর্মসূচি পরিদর্শন করলেন সিলেট রেঞ্জের ডিআইজি

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৭, ২০২১
গণটিকাদান কর্মসূচি পরিদর্শন করলেন সিলেট রেঞ্জের ডিআইজি

সিলেট বিভাগের বিভিন্ন উপজেলায় গণ টিকাদান কর্মসূচি পরিদর্শন করেছেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. মফিজ উদ্দিন ও সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

বিভিন্ন কেন্দ্র পরিদর্শন কালে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে টিকা গ্রহণ করতে আসা জনগণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে সিলেটে গণটিকাদান কার্যক্রমে যেন গণজোয়ার তৈরি হয়েছে। ২৫ বছর থেকে ঊর্ধ্ব বয়সী নানা শ্রেণি, পেশার মানুষ নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে টিকা নিচ্ছেন। প্রতিটি টিকাকেন্দ্রে মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে। কেন্দ্রগুলোর বাইরে টিকা গ্রহণে আগ্রহী মানুষেরা সারি বেঁধে দাঁড়াচ্ছেন। গণটিকা কার্যক্রম যেন মানুষের মধ্যে উৎসবের আমেজ নিয়ে এসেছে।সাধারণ মানুষের আগ্রহ দেখে ভালো লাগলো।কোভিড মুক্ত বাংলাদেশ দেখার প্রত্যাশায় রইলাম।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সিলেট জেলা ও মহানগর মিলিয়ে ৩৮১টি বুথে গণটিকাদান কার্যক্রম চলছে। এর মধ্যে মহানগরীতে ২৭টি ওয়ার্ডে তিনটি করে ৮১টি কেন্দ্র রয়েছে। অন্যদিকে জেলার ১৩টি উপজেলায় ১০০টি কেন্দ্রে তিনটি করে ৩০০টি বুথ রয়েছে। প্রতিটি বুথে আজ ৩০০ জনকে টিকা প্রদানের আশা করছেন সংশ্লিষ্টরা।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।