• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সিলেটে গণটিকাদান ক্যাম্পেইন উদ্বোধন, চলছে টিকাদান

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৭, ২০২১
সিলেটে গণটিকাদান ক্যাম্পেইন উদ্বোধন, চলছে টিকাদান

সারা দেশের মত সিলেট সিটি কর্পোরেশনের প্রতিটা ওয়ার্ডে করোনাভাইরাস প্রতিরোধী গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকাল ৯ টায় নগরের রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে সিলেট সিটি কর্পোরেশন এলাকার ‘জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন’ এর উদ্বোধন করেন পররাস্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

এদিকে সকাল থেকে সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার কেন্দ্রে টিকা নিতে ভিড় করছেন নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষ। কেন্দ্রেই রেজিস্ট্রেশন করে টিকা দেওয়া হচ্ছে। অগ্রাধিকার পাচ্ছেন বয়স্ক, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা। ক্যাম্পেইনের আওতায় সিটি করপোরেশন এলাকার ২৭ টি ওয়ার্ডের ৮১টি কেন্দ্রে একযোগে করোনাভাইরাস প্রতিরোধী এই টিকা দেয়া হচ্ছে। সকাল ৯টা থেকে শুরু হওয়া টিকাদান চলবে বেলা ৩টা পর্যন্ত।

সকালে নগরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোতে সকাল ৮টা থেকে লম্বা লাইন দেখা গেছে। টিকা গ্রহীতাদের এনআইডি কার্ড দেখে নাম ধরে ডেকে ডেকে টিকা দেয়া হচ্ছে। টিকা কেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে প্রথমে সবশ্রেণীর মানুষকে আজ থেকে টিকা প্রদানের সিদ্ধান্ত নেওয়া হলেও টিকা সল্পতার কারণে এই সিদ্ধান্ত থেকে সরে আসে সরকার। আজ বয়স্ক, নারী ও প্রতিবন্ধিদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হবে। এছাড়া ১৮ বছর বয়সীদেরও এখনই টিকা দেওয়া হচ্ছে না।

সিলেট সিটি করপোরেশন এলাকার যে সকল কেন্দ্রে টিকা দেয়া হচ্ছে সেগুলো হলো, নগরের ১ নম্বর ওয়ার্ডে দরগাহ গেইট এলাকার কাউন্সিলর কার্যালয়, রাজারগলি এলাকার নারী কাউন্সিলর কার্যালয় ও দরগাহ মহল্লা মুহিবুর রহমান একাডেমি, ২ নম্বর ওয়ার্ডের চৌহাট্টা এলাকার রেডক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল, রসময় মেমোরিয়াল স্কুল, ৩ নম্বর ওয়ার্ডে মুন্সিপাড়া এলাকার কাউন্সিলর কার্যালয়, কাজলমাহ এলাকার রাধারাণী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শ্রীহট্ট সংস্কৃত কলেজ, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে দুটি বুথ, সূর্যের হাসি ক্লিনিক, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়, শাহী ঈদগাহ এলাকার এভারগ্রিন কিন্ডার গার্টেন, ও সৈয়দা মইনুদ্দিন নগর স্বাস্থ্যকেন্দ্র,৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে থাকবে তিনটি বুথ। ৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর কার্যালয়, হলি সিটি পাবলিক স্কুল এন্ড কলেজ ও সুবিদবাজারের বনকলাপাড়া এলাকার বিট পুলিশিং কার্যালয়।

৮ নম্বর ওয়ার্ডে সিটি মডেল স্কুল এন্ড কলেজ, বিরেশচন্দ্র নগর স্বাস্থ্য কেন্দ্র ও সানরাইজ কমিউনিটি সেন্টার, ৯ নম্বর ওয়ার্ডে বাগবাড়ি বর্ণমালা নগর স্বাস্থ্য কেন্দ্র, পাঠানটুলা দ্বিপাক্ষিক হাই স্কুল, মদীনা মার্কেট এলাকার বিদ্যানিকেতন স্কুল, ১০ নম্বর ওয়ার্ডে কাউন্সিল কার্যালয়, ঘাসিটুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, লামাপাড়াস্থ জালালাবাদ স্কুল এন্ড কলেজ, ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে থাকবে তিনটি বুথ। ১২ নম্বর ওয়ার্ডে শেখঘাট সূর্যের হাসি ক্লিনিকে তিনটি বুথ থাকবে। ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়, মাছুদিঘীরপাড় এলাকার সিলেট সমাজ কল্যাণ সংস্থার কার্যালয়, তোপখানা এলাকার নগর স্বাস্থ্য কেন্দ্র, ১৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর কার্যালয়ে থাকবে দুটি বুথ ও ইবনে সিনা হাসপাতাল। ১৫ নম্বর ওয়ার্ডে ধোপদিঘীরপাড়স্থ নগর বিনোদিনী নগর মাতৃসদন কেন্দ্র, মিরাবাজার এলাকার শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজে দুই কেন্দ্র।

১৬ নম্বর ওয়ার্ডের চারাদিঘীপাড় এলাকার বেবি কেয়ার স্কুল, নয়াসড়কস্থ কিশোরি মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ে দুই কেন্দ্র। ১৭ নম্বর ওয়ার্ডে কাজীটুলাস্থ সূর্যের হাসি ক্লিনিকে দুটি, শাহী ঈদগাহস্থ শাহীন স্কুলে একটি, ১৮ নম্বর ওয়ার্ডে কুমারপাড়া এলাকার মেয়র আরিফুল হক চৌধুরীর বাসভবন, আগপাড়া এলাকার কাউন্সিলরের কার্যালয় ও রাজবাড়ী আতিকুর রহমান সাবুর বাসা, ১৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর কার্যালয়, বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহী ঈদগাহস্থ শাহমির সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২০ নম্বর ওয়ার্ডে সাদিপুরস্থ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে দুটি, দেবপাড়াস্থ নবীনচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি। ২১ নম্বর ওয়ার্ডে শিবগঞ্জ সোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাতিম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, টিলাগড় রাজপাড়াস্থ সূর্যের হাসি ক্লিনিক।

২২ নম্বর ওয়ার্ডে শাহজালাল উপশহরের বি ব্লকে শাহজালাল স্কুল, আই ব্লকের আই একাডেমি, ডি ব্লকের আদর্শ বিদ্যালয়, ২৩ নম্বর ওয়ার্ডে মাছিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মেন্দিবাগস্থ আব্দুল হামিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, সীমান্তিক কমপ্লেক্সে নগর স্বাস্থ্য কেন্দ্র, ২৪ নম্বর ওয়ার্ডে কুশিঘাটস্থ গাজী বুরহান উদ্দিন মাদরাসা, টুলটিকর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেররতন ওমরশাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২৫ নম্বর ওয়ার্ডে খোজারখলা আদর্শ সংঘে দুটি কেন্দ্র এবং কায়েস্তরাইল সমাজ কল্যাণ সমিতি, ২৬ নম্বর ওয়ার্ডে কদমতলীস্থ কাউন্সিলর কার্যালয়ে দুটি কেন্দ্র এবং কদমতলী নগর স্বাস্থ্য কেন্দ্রে একটি এবং ২৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর কার্যালয়ে একটি, গোটাটিকর নগর স্বাস্থ্য কেন্দ্রে একটি, হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি কেন্দ্রে গণটিকাদান ক্যাম্পেইন চালু রয়েছে।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।