• ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সিলেটে রবি ও সোমবারও টিকা পাবেন নগরবাসী

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৭, ২০২১
সিলেটে রবি ও সোমবারও টিকা পাবেন নগরবাসী
Spread the love

সারা দেশে কেবল আজ কিকা ক্যাম্পেইন চললেও সিলেট সিটি করপোরেশনে আগামীকাল রোববার (৮ আগস্ট) ও আগামী সোমবার (৯ আগস্ট) টিকা ক্যাম্পেইন চলমান থাকবে। সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকার্তা ডা. জাহিদুল ইসলাম এমন তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সিলেট সিটি করপোরেশনে আগামীকাল রোববার (৮ আগস্ট) ও আগামী সোমবার (৯ আগস্ট) টিকা ক্যাম্পেইন চলমান থাকবে। যা সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে বেলা ৩টা পর্যন্ত।

করোনা সংক্রমণ প্রতিরোধে গণটিকা কার্যক্রম গতিশীল করার উদ্দেশে সারাদেশের ন্যায় সিলেটেও শুরু হয়েছে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে সিলেট জেলা ও মহানগর এলাকায় ৩৮১ বুথে একযোগে শুরু হয় টিকাপ্রদান কার্যক্রম। যার মধ্যে সিলেট মহানগরে রয়েছে ৮১টি ও জেলার ইউনিয়নগুলোতে ৩০০টি কেন্দ্র।

সকালে নগরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোতে টিকা নিতে সকাল ৮টা থেকে দীর্ঘ লাইন দেখা গেছে। কেন্দ্রেই রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন মানুষ। টিকা গ্রহীতাদের এনআইডি কার্ড দেখে নাম ধরে ডেকে ডেকে টিকা দেয়া হচ্ছে। এতে অগ্রাধিকার পাচ্ছেন বয়স্ক, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা। সকাল থেকে নির্ধারিত কেন্দ্রে এসে লাইন ধরে স্বাচ্ছন্দ্যেই নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষ টিকা নিচ্ছেন। টিকা কেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে সিলেট সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জেলা পর্যায় প্রতি ইউনিয়নে ৩টি করে মোট ৩০০ টি বুথের মাধ্যমে শুরু হয়েছে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন। একদিনে সর্বোচ্চ ২০০ জন করে মোট ৬০ হাজার জনকে টিকা দেয়ার লক্ষ নিয়ে কার্যক্রম চালাচ্ছে সিভিল সার্জন।