• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সিলেটে রবি ও সোমবারও টিকা পাবেন নগরবাসী

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৭, ২০২১
সিলেটে রবি ও সোমবারও টিকা পাবেন নগরবাসী

সারা দেশে কেবল আজ কিকা ক্যাম্পেইন চললেও সিলেট সিটি করপোরেশনে আগামীকাল রোববার (৮ আগস্ট) ও আগামী সোমবার (৯ আগস্ট) টিকা ক্যাম্পেইন চলমান থাকবে। সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকার্তা ডা. জাহিদুল ইসলাম এমন তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সিলেট সিটি করপোরেশনে আগামীকাল রোববার (৮ আগস্ট) ও আগামী সোমবার (৯ আগস্ট) টিকা ক্যাম্পেইন চলমান থাকবে। যা সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে বেলা ৩টা পর্যন্ত।

করোনা সংক্রমণ প্রতিরোধে গণটিকা কার্যক্রম গতিশীল করার উদ্দেশে সারাদেশের ন্যায় সিলেটেও শুরু হয়েছে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন। শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে সিলেট জেলা ও মহানগর এলাকায় ৩৮১ বুথে একযোগে শুরু হয় টিকাপ্রদান কার্যক্রম। যার মধ্যে সিলেট মহানগরে রয়েছে ৮১টি ও জেলার ইউনিয়নগুলোতে ৩০০টি কেন্দ্র।

সকালে নগরের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোতে টিকা নিতে সকাল ৮টা থেকে দীর্ঘ লাইন দেখা গেছে। কেন্দ্রেই রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন মানুষ। টিকা গ্রহীতাদের এনআইডি কার্ড দেখে নাম ধরে ডেকে ডেকে টিকা দেয়া হচ্ছে। এতে অগ্রাধিকার পাচ্ছেন বয়স্ক, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা। সকাল থেকে নির্ধারিত কেন্দ্রে এসে লাইন ধরে স্বাচ্ছন্দ্যেই নানা বয়স ও শ্রেণি-পেশার মানুষ টিকা নিচ্ছেন। টিকা কেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে সিলেট সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জেলা পর্যায় প্রতি ইউনিয়নে ৩টি করে মোট ৩০০ টি বুথের মাধ্যমে শুরু হয়েছে ভ্যাকসিনেশন ক্যাম্পেইন। একদিনে সর্বোচ্চ ২০০ জন করে মোট ৬০ হাজার জনকে টিকা দেয়ার লক্ষ নিয়ে কার্যক্রম চালাচ্ছে সিভিল সার্জন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।