• ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বড়লেখায় র‌্যাবের অভিযানে রিভলবারসহ গ্রেপ্তার ৫

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৮, ২০২১
বড়লেখায় র‌্যাবের অভিযানে রিভলবারসহ গ্রেপ্তার ৫
Spread the love

মৌলভীবাজারের বড়লেখায় অভিযান চালিয়ে একটি বিদেশি রিভলবারসহ ৫ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এ ঘটনায় শনিবার (৭ আগস্ট) র‌্যাব বাদী হয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে বড়লেখা থানায় একটি মামলা করেছে। এদিন বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন গোলাপগঞ্জ উপজেলার রাংজিওল গ্রামের হাদিস আলীর ছেলে কবির আহমেদ (৪৪), হাওরতলা গ্রামের বদরুল হকের ছেলে তারেক আহমদ ওরফে তাহের (২৭), রাংজিওল গ্রামের মৃত আরেশ বিশ্বাসের ছেলে কৌশিক বিশ্বাস (২০), ফতেহপুর গ্রামের মৃত নবীবুর রহমানের ছেলে আলী হোসেন (৩৪) ও ফেঞ্চুগঞ্জ উপজেলার মানিক কোনা গ্রামের মৃত জমির আলীর ছেলে লিমন আহমদ (২৪)।

শনিবার র‌্যাব-৯ এর গণমাধ্যম বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ সদর কোম্পানী (সদর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল বড়লেখা থানার বর্ণি ইউনিয়নের মনাদি এলাকায় অভিযান চালায়। এসময় একটি বিদেশি রিভলবার, ৪ রাউন্ড গুলি, একটি সিএনজি চালিত অটোরিকশা, নগদ ২০ হাজার টাকা জব্দসহ কবির আহমেদ, তারেক আহমদ, কৌশিক বিশ্বাস, আলী হোসেন, লিমন আহমদকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্ণেল আবু মুসা মো. শরিফুল ইসলাম, মেজর মো. মঈনুল ইসলাম, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) লুৎফুর রহমান।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।