• ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সিলেট নগরীেতে আজও চলছে গণটিকাদান কার্যক্রম

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৮, ২০২১
সিলেট নগরীেতে আজও চলছে গণটিকাদান কার্যক্রম
Spread the love

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দ্বিতীয় দিনের মত সিলেট নগরীতে আজও চলছে গণটিকাদান কার্যক্রম। রোববার সকাল থেকে শুরু হয় গণটিকাদান। টিকা নিতে কেন্দ্রগুলোতে ভিড় করছেন আগ্রহীরা।  ২৭টি ওয়ার্ডে প্রতিটিতে তিনটি করে টিকাকেন্দ্র আছে। সবমিলিয়ে ৮১টি কেন্দ্রে চলছে গণটিকাদান।

গতকাল শনিবার সিলেটসহ সারাদেশে গণটিকাদান কার্যক্রম শুরু হয়। টানা ছয়দিন এই কার্যক্রম চলার কথা থাকলেও টিকা সংকটের কারণে আপাতত একদিন এই কার্যক্রম চালানো হয়েছে। তবে সিটি করপোরেশন এলাকায় আজ রোববার ও কাল সোমবারও এই কার্যক্রম চালানো যাবে। এরই প্রেক্ষিতে আজ সকাল থেকে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ২৭টি ওয়ার্ডে গণটিকাদান শুরু হয়েছে।

জানা গেছে, সিলেট নগরীতে প্রথম দিনে ২২ হাজার ৭৫৩ জন এসব কেন্দ্রে টিকা নেন। এর বাইরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৫৬০ জন এবং জেলা পুলিশ হাসপাতালে ৫৩০ জন টিকা নিয়েছেন শনিবার। আজ ও কাল ১৬ হাজার ২শ’ করে আরও ৩২ হাজার ৪শ’ মানুষকে টিকা দেয়ার প্রস্তুতি রয়েছে সিটি করপোরেশনের।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।