• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

করোনা রোগীর জন্য হেল্প ডেস্ক চালু করলো মোমেন ফাউন্ডেশন

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১০, ২০২১
করোনা রোগীর জন্য হেল্প ডেস্ক চালু করলো মোমেন ফাউন্ডেশন

সিলেটে অসহায় ও দরিদ্র করোনা রোগীর জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহ, ওষুধ ও খাদ্য সহায়তা দিতে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে হেল্প ডেস্ক চালু করেছে মোমেন ফাউন্ডেশন। এছাড়া এ ডেস্ক ভ্যাকসিনের জন্য রেজিস্টেশনে সহায়তা করবে।

মঙ্গলবার (১০ আগস্ট) মোমেন ফাউন্ডেশনের এ কার্যক্রমের ভার্চ্যুয়াল উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে. আব্দুল মোমেন।

এ সময় সিলেটের খাদিমপাড়া হাসপাতাল, বক্ষব্যাধি হাসপাতাল এবং দক্ষিণ সুরমা হাসপাতালে ৪৫টি অক্সিজেন সিলিন্ডার ও দু’টি অক্সিজেন কনসেন্ট্রেটর দেয় এ সংস্থা।

করোনা মোকাবিলায় অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য সিলেটের সব চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।

মোমেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন বলেন, মানুষের জন্য কাজ করার জন্য মোমেন ফাউন্ডেশন সৃষ্টি করা হয়েছে। এ সংস্থা সব সময় অসহায় ও দরিদ্র মানুষের পাশে থাকবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দীন খান ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।