• ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

দিল্লিতে মুসলিমবিরোধী স্লোগান, পুলিশ হেফাজতে বিজেপি নেতাসহ ৫

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১০, ২০২১
দিল্লিতে মুসলিমবিরোধী স্লোগান, পুলিশ হেফাজতে বিজেপি নেতাসহ ৫
Spread the love

ভারতের রাজধানী নয়াদিল্লিতে এক সমাবেশে মুসলিমবিরোধী স্লোগানের দায়ে দেশটির সুপ্রিম কোর্টের আইনজীবী ও ক্ষমতাসীন ভারতীয় জনতা দলের (বিজেপি) দিল্লি শাখার সাবেক মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়সহ মোট পাঁচজনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এর আগে নয়াদিল্লির জন্তর মন্তরে সোমবার ‘ঔপনিবেশিক আইন’ বিরোধী ওই সমাবেশের আয়োজন করা হয়।

এর আগে সমাবেশে অংশগ্রহণকারীদের স্লোগানের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, অংশগ্রহণকারীরা ‘রাম, রাম’ স্লোগানের সাথে সাথে আরো স্লোগান দেয় ‘হিন্দুস্তান ম্যায় রেহনা হোগা, জয় শ্রি রাম কেহনা হোগা’ (ভারতে থাকতে হলে, জয় শ্রি রাম বলতে হবে)।

অন্যান্য ভিডিওতেও অংশগ্রহণকারীদের বিভিন্ন উত্তেজক স্লোগান দিতে দেখা যায়।

এদিকে পুলিশ জানিয়েছে, সমাবেশের জন্য আবেদন তারা করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির বিবেচনায় প্রত্যাখ্যান করলেও ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশস্থলে কোনো পুলিশ সদস্য উপস্থিত ছিলো না বলে দাবি করা হয়।

পুলিশ হেফাজতে যাওয়ার আগে অশ্বিনী উপাধ্যায়ের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তার কোনো ধারণাই নেই অংশগ্রহণকারীরা কি স্লোগান দিয়েছে।

সমাবেশের আয়োজনের জন্য তাকে অভিযুক্ত করা হলেও এক বিবৃতি অশ্বিনী উপাধ্যায় জানান, সেভ ইন্ডিয়া ফাউন্ডেশনের উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়। এই সংস্থার সাথে তার কোনো সম্পর্ক নেই। সমাবেশে তিনি অন্য আমন্ত্রিত অতিথির মতোই অংশ নিয়েছেন।