• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

বাংলাদেশ মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে: বিএনপি

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১০, ২০২১
বাংলাদেশ মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে: বিএনপি

করোনার নাজুক পরিস্থিতিতে বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপি নেতারা।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে করোনা রোগীদের ওষুধ, অক্সিজেন ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তারা এ আশঙ্কা প্রকাশ করেন।

অনলাইনে যুক্ত হয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, গাজীপুরের কাপাসিয়ায় করোনা সুরক্ষা সামগ্রী বিতরণের উদ্বোধন করতে যাচ্ছি। আমরা এর আগে় বিএনপির সাংগঠনিক ৭০টি জেলায় এই সেবা পৌঁছে দিতে পেরেছি। প্রতিদিন করোনা রোগী বাড়ছে, সেই সাথে বাড়ছে অক্সিজেনের চাহিদা, বিভিন্ন রকম ওষুধের চাহিদা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের নেতাকর্মীরা সারা দেশের শহর থেকে শুরু করে গ্রাম-গ্রামান্তরে সহযোগিতা করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা গত বছর করোনার সময় তিন কোটি মানুষের কাছে খাবার পৌঁছে দিয়েছি। এবারও মানুষের পাশে আছি। করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার আগেই আমরা বলেছিলাম, বর্ডার সিলগালা করে দেন। সরকার তা করেনি। যার ফলে করোনা ঘরে ঘরে ছড়িয়ে পড়ছে। তাই আমরা তারেক রহমানের নির্দেশে এবং তার প্রদত্ত ওষুধ সকল জেলায় পৌঁছে দিয়েছি। আমাদের নেতাকর্মীরা স্বউদ্যোগে তা বিতরণ করছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, সরকারের অব্যবস্থাপনা ও অদক্ষতার কারণে করোনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সরকারি হিসাবের বাইরে অসংখ্য মানুষ আক্রান্ত হচ্ছেন, মারা যাচ্ছেন। সর্বোপরি বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে। আর সরকার লকডাউন দিচ্ছে আর নিজেদের প্রয়োজনে খুলছে।

তিনি বলেন, সরকারের লুটপাট ও অব্যবস্থাপনার বিরুদ্ধে কথা বললেই হতে হয় গুম খুন অথবা যেতে হয় কারাগারে। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, কেউ অসত্য বললে তাকে শাস্তি পেতে হবে। তাদের মতে অসত্য বলতে সরকারের গুম খুন আর লুটপাট তুলে ধরা। আওয়ামী লীগের গতির দিকে না চললে শাস্তি।

রিজভী বলেন, বিএনপির স্বাস্থ্য মন্ত্রণালয় নেই। বিএনপি নিজেদের পকেটের টাকা দিয়ে করোনা সুরক্ষা সামগ্রী অক্সিজেন ও বিভিন্ন ধরনের ওষুধ বিতরণ করে যাচ্ছে।

কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সেলিম ও গাজীপুর জেলা বিএনপির সদস্য রাশেদুল হকের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম,  সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, গাজীপুর জেলা বিএনপির আহবাহক কমিটির যুগ্ম আহবায়ক মজিবুর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল ইসলাম, শাহ রিয়াজুল হান্নান। এছাড়া গাজীপুর জেলা ও কাপাসিয়া উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।