• ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

রাজশাহী মেডিক্যালে একদিনে ২১ মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১০, ২০২১
রাজশাহী মেডিক্যালে একদিনে ২১ মৃত্যু
Spread the love

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় পাঁচ, উপসর্গ নিয়ে ১৪ ও করোনা পরবর্তী স্বাস্থ্য জটিলতায় দুই জন মারা গেছেন। মঙ্গলবার (১০ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানান।

তিনি জানান, সোমবার (০৯ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রাজশাহীর ১০, চাঁপাইনবাবগঞ্জের দুই, নাটোরের এক, নওগাঁর চার ও পাবনার চার জন। ১২ জন পুরুষ ও নয় জন নারী। ১০ জনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের সাত, ৪১ থেকে ৫০ বছর বয়সের এক ও ৩১ থেকে ৪০ বছর বয়সের তিন জন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ৪৩ জন ভর্তি হয়েছেন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৪ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩টি শয্যার বিপরীতে ৩৮০ জন ভর্তি আছেন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন। চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১৯৭ জন করোনায় আক্রান্ত। উপসর্গ নিয়ে ভর্তি ১১৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬৮ জন।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, সোমবার রাতে দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৩ দমশিক ১০ শতাংশ। আগের দিন রবিবার ছিল ২৭ দশমিক ২৫ শতাংশ, শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ, শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ, বৃহস্পতিবার ২৩ দশমিক ৮২ শতাংশ ও বুধবার ২৩ দশমিক ৮৩ শতাংশ।