• ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সন্তান জন্মের ১০ ঘণ্টা পর মায়ের মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১০, ২০২১
সন্তান জন্মের ১০ ঘণ্টা পর মায়ের মৃত্যু
Spread the love

সন্তান জন্মের ১০ ঘণ্টা পর মারা গেলেন করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সুমাইয়া ইসলাম সিদ্দিকী তন্বী (২৬) এক তরুণীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল সাড়ে ৭টায় সিলেটের নুরজাহান হাসপাতালে এ ঘটনা ঘটে। এর আগে সোমবার রাত ৯টার দিকে সিজারের মাধ্যমে তার এক বাচ্চা হয়। তবে সেই নবজাতকে পেটের মধ্যেই মারা যায়।

নিহত তন্বী মৌলভীবাজার সদর উপজেলার শাহবন্দর পতন জমাদার বাড়ির বাসিন্দা, নাট্যকার খালেদ চৌধুরীর ছোট ছেলে মাকনুন খালেদের স্ত্রী। তন্বীর বাবা শহরের শ্রীমঙ্গল সড়কের বাসিন্দা সিরাজুল ইসলাম সিদ্দিকী।

তন্বীর মামা কাজী মাহফুজুর রহমান বলেন, আমার অন্তঃসত্ত্বা স্ত্রীর করোনা উপসর্গ ও শারীরিক জটিলতা দেখা দিলে গত শনিবার (৭ আগস্ট) তাকে সিলেট নুরজাহান হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন রোববার (৮ আগস্ট) তাঁর করোনা নমুনা দেয়া হয়। তবে এখনও রিপোর্ট আসেনি।

তিনি আরও জানান, গতকাল সোমবার (৯ আগস্ট) রাত ৯টার দিকে অপারেশন করে পেটের বাচ্চা বের করা হয়। বাচ্চাটিকে মৃত অবস্থায় পাওয়া যায়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে সেও (তন্বী) মৃত্যুবরণ করে।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।