• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১১, ২০২১
গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন

গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১১ আগস্ট) বেলা ১১টায় অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, উপজেলা ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ দফতর সম্পাদক হোসেন আহমদ।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ জনগণের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা করোনা পরিস্থিতির মধ্যে ও জনগণের পাশে থেকে নিরসল ভাবে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে উপজেলা আওয়ামী লীগ অক্সিজেন সেবার কার্যক্রম শুরু করেছে।

অক্সিজেন সেবা কার্যক্রমের পৃষ্ঠপোষক ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমান বলেন, তিনি করোনা পরিস্থিতিতে মানুষের দূর্ভোগের কথা চিন্তা করে মানবিক দিক বিবেচনায় এই কার্যক্রম করছেন, ভবিষ্যতে তিনি দলকে সম্পৃক্ত রেখে মানবতার সেবায় তার কার্যক্রম অব‍্যাহত রাখবেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাছিন আহমদ মিন্টু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, তথ‍্য ও গবেষণা সম্পাদক ফরহাদ আহমদ, দফতর সম্পাদক নাজিমুল হক লস্কর, ধর্ম সম্পাদক আবুল লেইছ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ফরিদ উদ্দিন ইরান, জয়নাল আবেদিন, রুহেল আহমদ রিপন, আজমল হোসেন মনি, কামাল আহমদ, ক্বারি তোফায়েল আহমেদ জিল্লু।

সভায় আরো উপস্থিত ছিলেন- শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান লুতি , ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মলিক, লক্ষীপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম চৌধুরী, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিলু, বুধবারি বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মস্তাকুর রহমান, বাদেপাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদির, ভাদেশ্বর ইউনিয়নের সাধারণ সম্পাদক ছালিক আহমদ, বাদেপাশা ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মস্তাক আাহমদ, ফুলবাড়ি ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল আলম, ঢাকাদক্ষিন ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ, সদর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল আলী, বাঘা ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল আহমদ, বুধবারী বাজার ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতার হোসেন, আমুড়া ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক কামরান আহমদ, লক্ষীপাশা ইউনিয়নের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলাল আহমদ, পৌর আওয়ামী লীগ নেতা আরিফ চৌধুরী কফি, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফয়জুল ইসলাম ফয়সল, পৌর আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম, মাজেদ শরীফ চৌধুরী, নাদিম মাহমুদ শিপলু, সুমন আহমদ, পৌর ছাত্রলীগের সভাপতি কামরান আহমদ, সুমন আলী, ছাত্রলীগ নেতা ফারহান মাসউদ আফছর প্রমুখ।

এসময় উপজেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি লুৎফুর রহমান এর পৃষ্ঠপোষকতায় সর্বমোট ৩০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে প্রাথমিক অবস্থায় ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্ভোদন করা হয়। ১১ ইউনিয়ন ও ১টি পৌরসভার নেতৃবৃন্দের মাধ্যমে আওয়ামী লীগ গোলাপগঞ্জের সকল ইউনিয়নে এই কার্যক্রম শুরু করেছে। প্রয়োজনে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা আরো বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।