• ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

৪০ দিনের মিহাদকে রেখে ডেঙ্গুতে মায়ের মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১৯, ২০২১
৪০ দিনের মিহাদকে রেখে ডেঙ্গুতে মায়ের মৃত্যু
Spread the love

আহনাফ আল মুত্তাকিন মিহাদ। জন্ম ১১ জুলাই। মিহাদের আজ  ৪০তম ঝলমলে সকাল দেখার কথা ছিল। কিন্তু সুবর্ণ সকালটা তার জন্য ছিল ধূসর বিবর্ণ। কারণ এদিন ভোরেই তার গর্ভধারিণী মা তাকে ছেড়ে স্বর্গীয় সিঁড়ি বেয়ে চলে গেছেন।

মিহাদের মা আকলিমা আক্তার এক সপ্তাহ আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। বুধবার রাতে আকলিমার শারীরিক অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিকেলে ভর্তি হন। আর বৃহস্পতিবার ঊষার আভা দেখার আগেই দুনিয়া থেকে বিদায় নেন মিহাদের মা আকলিমা।

মিহাদের বাবা মেফতাহুল ইসলামও ডেঙ্গুতে আক্রান্ত। তিনি মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়ে এসএএস সুপারিন্টেনডেন্ট হিসেবে কর্মরত।

মিহাদ তার বাবা-মায়ের সঙ্গে রাজধানীর শনির আখড়ায় থাকতো। মায়ের ডেঙ্গি ধরা পড়লে এক সপ্তাহ আগে তাকে তার মা সাভারে তার খালার বাসায় নিয়ে আসেন। যেন ছোট্ট শিশু মিহাদের সেবা-যত্নে কোনো কমতি না হয়। সেই কথামতো মিহাদও তার খালার কাছে যত্নেই ছিল। কিন্তু প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালে মিহাদের কপালে মায়ের আদরমাখা চুমু পড়েনি। পড়বেও না আর কোনোদিন। এমনকি মিহাদ জানবেও না- শেষ কবে তার মা তাকে আদর করে ঘুম পাড়িয়েছিল।

মিহাদের মা-বাবা দুজনই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। তাদের গ্রামের বাড়ি কুমিল্লায়।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।