• ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

৪০ দিনের মিহাদকে রেখে ডেঙ্গুতে মায়ের মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ১৯, ২০২১
৪০ দিনের মিহাদকে রেখে ডেঙ্গুতে মায়ের মৃত্যু
Spread the love

আহনাফ আল মুত্তাকিন মিহাদ। জন্ম ১১ জুলাই। মিহাদের আজ  ৪০তম ঝলমলে সকাল দেখার কথা ছিল। কিন্তু সুবর্ণ সকালটা তার জন্য ছিল ধূসর বিবর্ণ। কারণ এদিন ভোরেই তার গর্ভধারিণী মা তাকে ছেড়ে স্বর্গীয় সিঁড়ি বেয়ে চলে গেছেন।

মিহাদের মা আকলিমা আক্তার এক সপ্তাহ আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। বুধবার রাতে আকলিমার শারীরিক অবস্থার অবনতি হলে সাভারের এনাম মেডিকেলে ভর্তি হন। আর বৃহস্পতিবার ঊষার আভা দেখার আগেই দুনিয়া থেকে বিদায় নেন মিহাদের মা আকলিমা।

মিহাদের বাবা মেফতাহুল ইসলামও ডেঙ্গুতে আক্রান্ত। তিনি মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের কার্যালয়ে এসএএস সুপারিন্টেনডেন্ট হিসেবে কর্মরত।

মিহাদ তার বাবা-মায়ের সঙ্গে রাজধানীর শনির আখড়ায় থাকতো। মায়ের ডেঙ্গি ধরা পড়লে এক সপ্তাহ আগে তাকে তার মা সাভারে তার খালার বাসায় নিয়ে আসেন। যেন ছোট্ট শিশু মিহাদের সেবা-যত্নে কোনো কমতি না হয়। সেই কথামতো মিহাদও তার খালার কাছে যত্নেই ছিল। কিন্তু প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালে মিহাদের কপালে মায়ের আদরমাখা চুমু পড়েনি। পড়বেও না আর কোনোদিন। এমনকি মিহাদ জানবেও না- শেষ কবে তার মা তাকে আদর করে ঘুম পাড়িয়েছিল।

মিহাদের মা-বাবা দুজনই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষার্থী ছিলেন। তাদের গ্রামের বাড়ি কুমিল্লায়।