• ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সিলেটে করোনায় আরও ১২ জনের মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ২১, ২০২১
সিলেটে করোনায় আরও ১২ জনের মৃত্যু
Spread the love

করোনাভাইরাসে সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১২ জন। এ সময়ে নতুন করে ২০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। যা গত প্রায় দুই মাসের মধ্যে সর্বনিম্ন। অবশ্য নমুনা পরীক্ষার সংখ্যা কমেছে অনেক।

আজ শনিবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে মারা গেছেন ১২ করোনা রোগী। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ জনসহ ১০ জনই মারা গেছেন সিলেট জেলায়। মৃতদের মধ্যে সুনামগঞ্জ ও মৌলভীবাজারের ১ জন করে রয়েছেন। এর আগের চব্বিশ ঘন্টায় বিভাগে মারা যান ৭ জন।

সবমিলিয়ে সিলেটে করোনায় মৃতের সংখ্যা ৯৭২ জনে দাঁড়িয়েছে। ওসমানী হাসপাতালে ৮৩ জনসহ ৭৯১ জনই মারা গেছেন সিলেট জেলায়। সুনামগঞ্জের ৬৫ জন, মৌলভীবাজারের ৭০ জন ও হবিগঞ্জের ৪৬ জন রয়েছেন মৃতের তালিকায়। সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০০ জন। তাদের মধ্যে ওসমানী হাসপাতালে ৭ জনসহ ১১৩ জন সিলেট জেলায় শনাক্ত হয়েছেন।

শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ২২ জন, মৌলভীবাজারের ৪৭ জন ও হবিগঞ্জের ১৮ জন রয়েছেন। ১০৩২ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়েছে। ১৯.৩৮ ভাগ শনাক্তের হার। গেল প্রায় দুই মাসের মধ্যে শনাক্তের হার এই প্রথম ২০ এর নিচে নামলো।

বিভাগে করোনাক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা এখন ৫১ হাজার ৪১ জন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৪৩১১ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩১ হাজার ৫৬৬ জন। এছাড়া সুনামগঞ্জের ৫ হাজার ৯০০ জন, মৌলভীবাজারের ৭ হাজার ৪৪৪ জন ও হবিগঞ্জের ৬ হাজার ১৩১ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লালা রায় জানান, সর্বশেষ চব্বিশ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ৩৪২ জন। সবমিলিয়ে সুস্থ হওয়াদের সংখ্যা ৩৯ হাজার ৯৯৫ জন।

তিনি জানান, বর্তমানে ৪৭৯ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।