• ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

করোনায় সিলেটে ফের ১২ মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ২৩, ২০২১
করোনায় সিলেটে ফের ১২ মৃত্যু
Spread the love

করোনাভাইরাসে সিলেটে টানা তৃতীয় দিনের মতো ১২ জনের মৃত্যু হয়েছে। গত শুক্রবার সকাল থেকে শনিবার সকাল, শনিবার থেকে রোববার এবং রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে ১২ জন করে মারা গেছেন। এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২১৫ জন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, নতুন করে মারা যাওয়াদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জনসহ ১০ জনই সিলেট জেলায় মারা গেছেন। অপর ২ জন সুনামগঞ্জের। সবমিলিয়ে বিভাগে এখন করোনায় মৃতের সংখ্যা ১০০০ ছুঁই ছুঁই, ৯৯৬ জন।

এর মধ্যে ওসমানী হাসপাতালে ৯০ জনসহ সিলেট জেলাতেই মারা গেছেন ৮১১ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৬৯ জন, মৌলভীবাজারের ৭০ জন ও হবিগঞ্জের ৪৬ জন রয়েছেন।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে ২১৫ জন করোনা রোগীকে শনাক্ত করা হয়েছে। শনাক্তদের মধ্যে সিলেটের ১০৫ জন, সুনামগঞ্জের ২৫ জন, মৌলভীবাজারের ৫২ জন ও হবিগঞ্জের ৩৩ জন রয়েছেন। ১৪০৬ জনের নমুনা পরীক্ষায় তাদেরকে শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ১৫.২৯ ভাগ।

বিভাগে করোনক্রান্তের সংখ্যা এখন ৫১ হাজার ৪২১ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৪৩৬৪ জনসহ সিলেট জেলাতেই শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৭৮১ জন। শনাক্তদের মধ্যে ৫৯৪৯ জন সুনামগঞ্জের, ৭৫১৭ জন মৌলভীবাজারের ও ৬১৭৪ জন হবিগঞ্জের।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সিলেটে আরো ৩৭৫ জন করোনা রোগী সুস্থ হয়ে ওঠেছেন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪০ হাজার ৭৬০ জন। তিনি জানান, ৪০৮ জন করোনা রোগী বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।