• ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সিলেটে আরও ১২ জনের মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ২৬, ২০২১
সিলেটে আরও ১২ জনের মৃত্যু
Spread the love

গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। ১ হাজার ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত সনাক্ত হয়েছেন ১৮১ জন।

আগের দিনের তুলনায় গেল ২৪ ঘন্টায় সনাক্তের হার কমলেও বেড়েছে মৃত্যু। আগের দিন ১০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এবং গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১২ জন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় থেকে প্রেরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে নতুন করে যে ১৮১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়েছে তাদের মধ্যে ৭৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১৯ জন, হবিগঞ্জের ১৮ জন ও মৌলভীবাজারের ৪৩ জন।

এছাড়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়েছে। নতুন এই ১৮১ জনসহ বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ হাজার ৩৬ জনে।

এর মধ্যে সিলেটের ২৭ হাজার ৭১০ জন, সুনামগঞ্জের ৬ হাজার ৩৭ জন, হবিগঞ্জের ৬ হাজার ২৩৯, মৌলভীবাজারের ৭ হাজার ৬১৬ ও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রোগী ৪ হাজার ৪৩৪ জন।

গেল ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুবরণকারী ১২ জনের মধ্যে ১১ জন সিলেট জেলার ও একজন ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রোগী। নতুন এই মৃত্যুবরণকারীদের নিয়ে সিলেট বিভাগে করোনায় মারা যাওয়ার সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৭ জনে।

এর মধ্যে সিলেটের ৭৪৯ জন, সুনামগঞ্জের ৭০ জন, হবিগঞ্জের ৪৬ জন, মৌলভীবাজারের ৭০ জন ও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন ৯২ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪১৪ জন।

এর মধ্যে সর্বাধিক ২৭৬ জন সুস্থ হয়েছেন সিলেট জেলায়। বাকিদের মধ্য সুনামগঞ্জের ৩০ জন, হবিগঞ্জের ৬ জন, মৌলভীবাজারের ৯৩ জন ও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন ৯ জন রয়েছেন। আর এ নিয়ে সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হলেন ৪২ হাজার ২০৫ জন। এর মধ্যে সিলেটের ২৭ হাজার ৯৪৭ জন, সুনামগঞ্জের ৪ হাজার ৬৩৯ জন, হবিগঞ্জের ৩ হাজার ৩৪৫ জন, মৌলভীবাজারের ৫ হাজার ৮০৩ জন ও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন ৪৭১ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১৪ জন, সিলেটের বিভিন্ন হাসপাতালে ১৭ জন ও হবিগঞ্জে ১ জন ভর্তি হয়েছেন।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।