• ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সিলেটে করোনায় আরো ৬ জনের মৃত্যু

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ২৮, ২০২১
সিলেটে করোনায় আরো ৬ জনের মৃত্যু
Spread the love

করোনাভাইরাসে সিলেটে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ১২৭ জন। গেল চব্বিশ ঘন্টায় মাত্র ৭৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬.৪৫ ভাগ।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টার মধ্যে সিলেটে ৬ জন করোনা রোগী মারা গেছেন। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জনসহ ৬ জনেই সিলেট জেলায় মারা গেছেন।

সবমিলিয়ে বিভাগে মৃতের সংখ্যা ১০৪৩ জন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৯৫ জনসহ ৮৫৫ জনই মারা গেছেন সিলেট জেলায়। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭০ জন ও হবিগঞ্জের ৪৬ জন রয়েছেন।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে ১২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সিলেট জেলায় ৬৬ জন, সুনামগঞ্জে ১০ জন, মৌলভীবাজারে ৩৬ জন ও হবিগঞ্জে ১৫ জন শনাক্ত হন।

সিলেটে এখন করোনাক্রান্তের মোট সংখ্যা ৫২ হাজার ৩৫১ জন। তন্মধ্যে ওসমানী হাসপাতালে ৪৪৭৮ জনসহ সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ৩২ হাজার ৩২৯ জন। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৬০৬১ জন, মৌলভীবাজারের ৭৬৮০ জন ও হবিগঞ্জের ৬২৮১ জন রয়েছেন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, গেল চব্বিশ ঘন্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১৬ জন। সবমিলিয়ে সুস্থতার সংখ্যা ৪২ হাজার ৯০৫ জনে দাঁড়িয়েছে।

তিনি জানান, বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৭৬ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।