• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সিকৃবিতে ভারতীয় হাই কমিশনের বৃক্ষরোপণ

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত আগস্ট ৩১, ২০২১
সিকৃবিতে ভারতীয় হাই কমিশনের বৃক্ষরোপণ

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ করেছেন ভারতীয় হাই কমিশন।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকালে ৭৫তম স্বাধীনতা দিবসের স্মারক হিসেবে ৭৫টি দেবদারু গাছ রোপণ করা হয় বলে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার ও ভারতীয় হাইকমিশনের সহকারী হাই কমিশনার নীরজ জয়সওয়ালের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচিটি অনুষ্ঠিত হয়। সিকৃবির প্রধান ফটক সংলগ্ন রাস্তায় এসব বৃক্ষ রোপণ করা হয়।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে ভারতীয় সহকারী হাই কমিশনার নীরজ জয়সওয়াল বলেন, কৃষির উন্নয়নে ভারত সবসময় বাংলাদেশের পাশে রয়েছে। স্বাধীনতা দিবসের এই বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচিতে সিকৃবিকে বেছে নেয়ার জন্য ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার হাই কমিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নেতাবৃন্দ, পরিচালক (ছাত্রপরামর্শ ও নির্দেশনা), প্রক্টরিয়াল বডি এবং প্রভোস্ট কাউন্সিলসহ উচ্চপদস্থ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। হাইকমিশনের এইচওসি টিজি রমেশ ও এনকে গঙ্গোপাধ্যায়ও এসময় উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।