• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

তালেবানকে একঘরে করার পরিণতি হবে আরও ভয়ঙ্কর : কাতার

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ১, ২০২১
তালেবানকে একঘরে করার পরিণতি হবে আরও ভয়ঙ্কর : কাতার

আফগানিস্তানের শাসক গোষ্ঠী তালেবানকে একঘরে করার পরিণতি হবে আরও ভয়ঙ্কর। মঙ্গলবার এমন সতর্কবার্তা উচ্চারণ করেছে কাতার।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান আল থানি বলেছেন, আলোচনা ছাড়া কোনও সমাধান আসবে না। মঙ্গলবার দোহায় সফররত জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস-এর সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

কাতারি পররাষ্ট্রমন্ত্রী বলেন, শর্ত আরোপ এবং যোগাযোগ বন্ধের মাধ্যমে আদতে একটি শূন্যস্থান রেখে আসা হবে। কিন্তু প্রশ্ন হচ্ছে, সেই শূন্যস্থান কে পূরণ করবে? তালেবানের প্রতি আফগানিস্তানে সব পক্ষের অংশগ্রহণে একটি অংশগ্রহণমূলক সরকার গঠনেরও আহ্বান জানান শেখ মোহাম্মদ। এর পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়কেও তালেবানের সঙ্গে আলোচনা বসার আহ্বান জানান তিনি।

জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস অবশ্য বলেছেন, তালেবানের সঙ্গে আলোচনার কোনও সুযোগ নেই। কেননা, দেশটিতে বিদ্যমান অস্থিরতা মেনে নেওয়া যায় না।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।