• ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সিলেট-৩ আসন উপনির্বাচন, ভোটার শূণ্য ভোট কেন্দ্র

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ৪, ২০২১
সিলেট-৩ আসন উপনির্বাচন, ভোটার শূণ্য ভোট কেন্দ্র
Spread the love

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে সিলেট-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ। তবে অধিকাংশ কেন্দ্রেই তেমন ভোটার উপস্থিতি ছিল না। প্রায় ভোটকেন্দ্রই ছিল ফাঁকা। তবে বেলা বাড়লে ভোটার বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

 

বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, অধিকাংশ ভোটকেন্দ্র প্রায় ভোটারশূণ্য।ভোট দিতে এসেছেন হাতেগোনা কয়েকজন।

হাজী ইসরাইল আলী সরকারি প্রাথমিক কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শামসুল আলম জানান, ‘আমাদের সকল প্রকার প্রস্তুতি রয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। তবে ভোটার উপস্থিতি কিছুটা কম। বেলা যত গড়াবে উপস্থিতি বাড়বে।’

এর আগে সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয় যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী মোটরকার প্রতীকের বিএনপি থেকে বহিষ্কৃত ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে শুক্রবার দুপুরে সকল নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে। সংশ্লিষ্ট তিন উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এসব নির্বাচনী সরঞ্জাম নির্ধারিত ভোটকেন্দ্রে পাঠানো হয়। একইসঙ্গে নিরাপত্তা সংশ্লিষ্ট সবাইকে স্ব স্ব কেন্দ্রে পাঠানো হয়।

সিলেটের আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নিরাপত্তার চাদরে ঢাকা থাকছে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার ভোটকেন্দ্রগুলো। কেন্দ্রে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের ১৭-১৮ জন সদস্য দায়িত্বে রয়েছেন। আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে নিয়োজিত রয়েছেন ১৮-১৯ জন সদস্য। এছাড়া পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে গঠিত ২১টি মোবাইল ফোর্স, ১২টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ১২টি টহল টিম ও ১২ প্লাটুন বিজিবি নিরাপত্তার দায়িত্বে রয়েছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা মোকাবিলায় বিজিবির সঙ্গে ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। তাদের মনিটরিং করছেন তিনজন অতিরিক্ত জেলা প্রশাসক।

উল্লেখ্য, সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার ও ভোটকেন্দ্র ১৪৯টি। গত ১১ মার্চ করোনায় এ আসনটির সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী মারা গেলে আসনটি শূন্য হয়। তপশীল অনুযায়ী গত ২৮ জুলাই এই আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতি বিবেচনায় এর দুই দিন আগে ভোটগ্রহণ স্থগিত করে আদালত। পরবর্তী সময়ে ৪ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে কমিশন।