• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

‘আ.লীগের নতুন সহযোগী সংগঠন আমলা লীগ’

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ৮, ২০২১
‘আ.লীগের নতুন সহযোগী সংগঠন আমলা লীগ’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই, আমলা লীগে পরিণত হয়েছে। আমলা লীগ এখন আওয়ামী লীগের নতুন সহযোগী সংগঠন। রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে। আমলারা আওয়ামী লীগকে সরকারের কাছ থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। রাজনৈতিক কোনো দৃষ্টিভঙ্গি আওয়ামী লীগের নেই। ক্ষমতায় টিকে থাকতে তারা এখন আমলাতন্ত্রকে ব্যবহার করছে।

বুধবার বেলা ১১টায় ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ার হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এ দেশের গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে আওয়ামী লীগ। ধীরে ধীরে গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে ফ্যাসিস্টবাদ সরকার। তারা জনগণের দ্বারা নির্বাচিত হয়ে এখন জনগণ থেকে বিছিন্ন হয়ে পড়েছে।

দলীয় নেতাকর্মীদের মামলার প্রসঙ্গ তুলে তিনি বলেন, একটি গণতান্ত্রকি রাষ্ট্রে কল্পনাও করা যায় না ৩৫ লাখ রাজনৈতিক মামলা হয়। কথা বললে মামলা, কোথাও মিটিং করলেও মামলা। মামলা হামলা বন্ধ করে ফখরুল সরকারকে পদত্যাগ করে সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের দাবি জানান।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমানে পার্লামেন্টে তোষামোদী ছাড়া আর অন্যকিছু হয় না। এখন দেশে শুধু এক ব্যক্তির পূজা করা হয়। মনে হয় স্বাধীনতায় যেন আর কারো কোনো অবদান নেই, তারই ফলশ্রুতিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়েও কটূক্তি করা হয়।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুন উর রশিদসহ অনেকে। ঠাকুরগাঁওয়ে তিন দিনের রাজনৈতিক সফরে এসে তিনি বুধবার বিকালে ঢাকার উদ্দেশে রওনা দেন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।