• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সিলেটে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ৮, ২০২১
সিলেটে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী

Coronavirus Covid 19 render

সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৭ জন। এ সময় মারা গেছেন ৩ জন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় আজ বুধবার দুপুরে এই তথ্য জানায় যে, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টার মধ্যে সিলেটে ১১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। ধারবাহিকভাবে যেন সংক্রমণ বেড়ে চলেছে সিলেটে।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় শনাক্ত হওয়াদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২৩ জনসহ সিলেট জেলায় রয়েছেন ৭১ জন। এছাড়া সুনামগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ১৯ জন ও হবিগঞ্জের ১৫ জন রয়েছেন। এ সময়ে ১০১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১১.৫৮ ভাগ।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৩ হাজার ৬৮৬ জন। তন্মধ্যে সিলেটের ৩৩ হাজার ৫৫ জন, সুনামগঞ্জের ৬ হাজার ১৮০ জন, মৌলভীবাজারের ৭ হাজার ৯০১ জন ও হবিগঞ্জের ৬ হাজার ৫৫০ জন রয়েছেন।

এদিকে, চব্বিশ ঘন্টায় ওসমানী হাসপাতালে ১ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৩ জন। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা ১১১৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ওসমানী হাসপাতালে ১০৯ জনসহ সিলেট জেলাতেই মারা গেছেন ৯২৩ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

সিলেট বিভাগে মোট করোনা রোগীদের মধ্যে ৪৫ হাজার ৮২১ জনই সুস্থ হয়ে ওঠেছেন। এর মধ্যে সর্বশেষ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ১১৬ জন।

এদিকে, বিভাগে করোনাক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তির সংখ্যাও অনেক বেড়েছে। গতকাল যেখানে ১৯৬ জন রোগী ভর্তি ছিলেন, আজ ভর্তিকৃত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩৮ জনে। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলছেন, সবাই সচেতন না হলে, মাস্ক না পরলে সংক্রমণ বাড়তে পারে।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।