• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সকল ইউনিট কমিটি বিলুপ্ত

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ১০, ২০২১
সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সকল ইউনিট কমিটি বিলুপ্ত

ক্ষোভ আর বিদ্রোহে টালমাটাল সিলেট জেল ও মহানগর সেচ্ছাসেবক দলের আওতাধিন সকল ইউনিট কমিটি বিলুপ্ত করা হয়েছে। জেলা ও মহানগরের নতুন আহ্বাক কমিটি ঘটনের পর ইউনিট কমিটিগুলো বিলুপ্তের সিদ্ধান্ত আসলো।

শুক্রবার জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের দায়িত্বশীল নেতারা এমন ঘোষণা দিয়েছেন। সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল ও সদস্যসচিব দেওয়ান জাকির হোসেন খান এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল ওয়াহিদ সোহেল ও সদস্যসচিব আজিজুল হোসেন আজিজ সকল ইউনিট কমিটি বিলুপ্তের ঘোষণায় সাক্ষর করেছেন। জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল ইউনিট কমিটি বিলুপ্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কেন্দ্রের নির্দেশনার আলোকে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের অধীনস্থ সকল ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে সকল ইউনিট নতুন কমিটি গঠনের কাজ শুরু করবো। মূলত চলতি মাস থেকেই জোরেশোরে আমাদের কাজ শুরু হয়েছে। সামনে তা আরো বেগবান হবে।’

প্রসঙ্গত, দীর্ঘদিন পর সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গত ১৭ আগস্ট রাতে ঘোষণা করে কেন্দ্র। এ কমিটি নিয়ে পরবর্তীতে গণপদত্যাগের ঘটনাও ঘটেছে। বিএনপি থেকে পদত্যাগ করেছেন কেন্দ্রীয় সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামানও।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।