• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সিলেটে করোনা সংক্রমণ নিম্নমখী

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ১১, ২০২১
সিলেটে করোনা সংক্রমণ নিম্নমখী

সিলেটে সর্বশেষ চব্বিশ ঘন্টায় মাত্র ৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ২ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর জানায়, গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে সিলেট জেলায় ২ জন করোনা রোগী মারা গেছেন। তাদেরকে নিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১১২৪ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১১০ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৯৩৩ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে ৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেটে ২৯ জন, সুনামগঞ্জে ৬ জন, মৌলভীবাজারে ১১ জন ও হবিগঞ্জের ৭ জন শনাক্ত হন। ৮১৭ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ৬.৪৯।

গত ৮ সেপ্টেম্বর ১১৭ জন, ৯ সেপ্টেম্বর ৭১ জন ও গতকাল ১০ সেপ্টেম্বর ৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছিলেন। সবমিলিয়ে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৮৭৭ জন। তন্মধ্যে ওসমানী হাসপাতালে ৪৬৮৬ জনসহ সিলেট জেলায় শনাক্তকৃত রোগীর সংখ্যা ৩৩ হাজার ১৬৬ জন।

শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৬১৯৫ জন, মৌলভীবাজারের ৭৯৫১ জন ও হবিগঞ্জের ৬৫৬৫ জন রয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৪৬ হাজার ৩০৬ জন। সর্বশেষ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮৬ জন। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, বর্তমানে ১৫৩ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।