• ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সিলেটে আরো ৫ জনের মৃত্যু, নতুন সনাক্ত ৪৩

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ১৫, ২০২১
সিলেটে আরো ৫ জনের মৃত্যু, নতুন সনাক্ত ৪৩

গত চব্বিশ ঘন্টায় সিলেটে করোনাক্রান্ত হয়ে মারা গেছেন আরও পাঁচজন। এসময় আক্রান্ত হয়ছেন ৪৩ জন আর সুস্থ হয়েছেন আরও ২৫৭ জন করোনা রোগী।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে পাওয়া গেছে , গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় শনাক্ত হন ২৭ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারের ১২ জন ও হবিগঞ্জের ৩ জন রয়েছেন।

৮৭৪ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ৪.৯২ ভাগ। গেল জুন মাসের মধ্যভাগ থেকে সিলেটে ধীরে ধীরে করোনার সংক্রমণ বাড়তে থাকে। জুলাই ও আগস্ট মাসেও সংক্রমণ ছিল ঊর্ধ্বমুখী। তবে সেপ্টেম্বরে সংক্রমণের হার কমছেই।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৮৫ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৪৫ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৩০২ জন। সুনামগঞ্জের ৬২১০ জন, মৌলভীবাজারের৭৯৮৫ জন ও হবিগঞ্জের ৬৫৮৮ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে মারা গেছেন ৫ জন। ওসমানী হাসপাতালে ২ জনসহ সবাই সিলেট জেলাতেই মারা গেছেন। বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৩৭ জন। এর মধ্যে ওসমানীতে ১১৪ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৪৬ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

সিলেটে আরও ২৫৭ জন করোনা রোগী সুস্থ হয়ে ওঠেছেন। তাদেরসহ সুস্থতার সংখ্যা ৪৬ হাজার ৯৯১ জন। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, বর্তমানে ১১৫ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।