• ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

স্বপ্নের দেশ গ্রীসে যাওয়া হলো না গোলাপগঞ্জের ইমরানের

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ১৬, ২০২১
স্বপ্নের দেশ গ্রীসে যাওয়া হলো না গোলাপগঞ্জের ইমরানের
Spread the love

স্বপ্নের দেশ গ্রীসে লাশ হয়ে পৌঁছালেন গোলাপগঞ্জের ইমরান। অবৈধভাবে তুর্কী থেকে গ্রীসের যাওয়ার পথে গ্রিস সীমান্তে তার মৃত্যু হয়। ইমরান আহমদ চৌধুরী এবাদের বাড়ি উপজেলার বাঘা ইউনিয়নের দক্ষিণ বাঘা গ্রামের। তিনি মৃত ইকবাল আহমদ চৌধুরীর ছেলে। নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ছোট ভাই সলমান আহমদ চৌধুরী।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ইউরোপে যাওয়ার জন্য প্রায় ২ বছর পূর্বে দেশ ছাড়েন ব্যবসায়ী ইমরান আহমদ চৌধুরী এবাদ। কয়েক মাস পূর্বে তিনি অবৈধভাবে দালালদের মাধ্যমে দুবাই থেকে ইরান হয়ে তুর্কী পৌঁছান। গত কয়েকমাস থেকে ইমরান নিখোঁজ ছিলেন। তার সন্ধান না পেয়ে তুর্কী থেকে গ্রীস পৌঁছে দেয়ার এজেন্সির লোকদের সাথে যোগাযোগ করেন নিহতের ভাই সলমান। কিন্তু এজেন্সির লোক ইমরান গ্রীসের কুমুদিনী ক্যাম্পে আছে বলে তাকে আশ্বস্থ করে।

সর্বশেষ গত ৭ সেপ্টেম্বর ভাইয়ের সন্ধান চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেন সলমান। পরদিন বিভিন্ন মাধ্যমে জানতে পারেন ইমরান ১৮ জুলাই তুর্কী থেকে গ্রীস যাওয়ার পথে গ্রীসের সীমান্তে ঢুকে অসুস্থ হয়ে মারা যান। তবে ৫/৬ দিন পূর্বে এক সিরিয়ান নাগরিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ইমরানের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে মৃতদেহের সন্ধান দেয়। বর্তমানে নিহতের লাশটি গ্রীসের আলেকজান্দ্রোপলি মর্গে রয়েছে।