• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বুধবার থেকে নগরের দুই কেন্দ্রে মর্ডানার ২য় ডোজ বন্ধ

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ২১, ২০২১
বুধবার থেকে নগরের দুই কেন্দ্রে মর্ডানার ২য় ডোজ বন্ধ

সিলেট সিটি কর্পোরেশনের টিকা কেন্দ্র সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতালে বুধবার (২২ সেপ্টেম্বর) থেকে কোভিড-১৯ টিকা মর্ডানার ২য় ডোজ প্রদান বন্ধ থাকবে। তবে কেউ যদি ২য় ডোজ না নিয়ে থাকেন তবে যথাযথ প্রমানক সহ নগর ভবনের নীচ তলায় স্থাপিত অস্থায়ী টিকা কেন্দ্র বা হেল্পডেস্কে যোগাযোগ করতে পারবেন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে থেকে এক জরুরী সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৩ জুলাই থেকে ১৯ আগষ্ট তারিখ পর্যন্ত কোভিড-১৯ এর মর্ডানার ১ম ডোজ টিকা দেয় হয় এবং ২১ সেপ্টেম্বর পর্যন্ত মর্ডানার ২য় ডোজ প্রদান করা হয়। কিন্তু অনেকেই ২য় ডোজ গ্রহণের জন্য মোবাইলে বার্তা পাওয়ার পরও নির্ধারিত সময়ে নির্দিষ্ট কেন্দ্রে টিকা নিতে পারেননি, তারা অতিসত্ত্বর প্রমানক সহ নগর ভবনের নীচ তলায় স্থাপিত অস্থায়ী টিকা কেন্দ্র বা হেল্পডেস্কে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে। উপযুক্ত নাগরিকদের ২য় ডোজ গ্রহণে কোন সমস্যা বা ভোগান্তি হবে না বলে নিশ্চিত করেছেন সিসিকের স্বাস্থ্য বিভাগ।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এ পর্যন্ত কোভিশিল্ড, মর্ডানা ও সিনোফার্ম টিকার ১ম ডোজ নিয়েছেন ২ লাখ, ২৯ হাজার ৯ শত ৩৯ জন এবং ২য় ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৮২ ১ শত ৩৫ জন।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।