• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

আমাদের দায়িত্ব হচ্ছে ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামা: ফখরুল

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২১
আমাদের দায়িত্ব হচ্ছে ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামা: ফখরুল

কৃষক দলের নবনির্বাচিত কমিটির নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জবরদখল করে দেশে যে সরকার ক্ষমতায় বসে আছে, তাদের সরাতে ভূমিকা রাখবে কৃষক দল।

গৃহবন্দি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন এবং বিদেশে নির্বাসিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রেও কৃষক দল ভূমিকা রাখবে। আমাদের ৩৫ লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। এ অবস্থায় আমাদের দায়িত্ব হচ্ছে নিজেদের সংগঠিত করে ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামা।

গতকাল মঙ্গলবার দুপুরে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে এসব কথা বলেন তিনি। এর আগে কৃষক দলের নবনির্বাচিত কমিটির নেতারা বিএনপির মহাসচিবের সঙ্গে দেখা করে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিএনপির মহাসচিব বলেন, জাতির একটা যুগসন্ধিক্ষণে কৃষক দলের কমিটি ঘোষণা হয়েছে। সুতরাং, তাদের দায়িত্ব অনেক বেশি। বিশেষ করে অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা। একই সঙ্গে যে মানুষকে কেন্দ্র করে এ দলটি গঠন করেছিলেন জিয়াউর রহমান, সেই কৃষকদের সংগঠিত করা। অতীতে যারা কৃষক দল করেছেন, তাদের সঙ্গে নিয়ে কমিটি পূর্ণাঙ্গ করার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।