• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

মহানবির শিক্ষা সন্তানদের দিতে হবে : বদরুল ইসলাম শোয়েব

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ২৩, ২০২১
মহানবির শিক্ষা সন্তানদের দিতে হবে : বদরুল ইসলাম শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, প্রকৃত ইসলামী শিক্ষা যা মহানবি (সা.) দিয়ে গেছেন তা আমাদের সন্তানদের শিখাতে হবে। ফিৎনা সৃষ্টিকারী শিক্ষা বাদ দিয়ে ইসলামের প্রকৃত শিক্ষা যদি ছড়িয়ে দেয়া যায়, তাহলে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করে যুগের সাথে নবায়িত করতে হবে।

তিনি বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) গোলাপগঞ্জ উপজেলার খাদিমূল ইসলাম মাদানিয়া মাদ্রাসা আয়োজিত গোলাপগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইতালির পক্ষ থেকে মাদ্রাসায় আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে প্রধান হিসেবে বক্তব্য রাখেন।

এসময় বদরুল ইসলাম শোয়েব আরো বলেন, ইসলামের নাম ব্যবহার করে যারা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে জঙ্গি ও বোমাবাজের জন্ম দিয়েছে দেশ-জাতি ও জনগনের স্বার্থে তাদের দমন করা সকলের দায়িত্ব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দ্বীনি শিক্ষার সাথে আধুনিক শিক্ষার সমন্বয়ের মাধ্যমে মাদ্রাসা শিক্ষাকে এমন পর্যায়ে উন্নীত করেছেন যাতে তারা প্রশাসনের সর্বত্র সমান ভুমিকা রাখতে পারে। তিনি এ ধরণের ইসলামি প্রতিষ্ঠান প্রতিষ্ঠার জন্য এলাকাবাসীকে ধন্যবাদ জানান এবং প্রবাসীদের অর্থায়নে এ ধরনের সহযোগিতায় কৃতজ্ঞতা ও জানান।

মাদ্রাসার সভাপতি মাওলানা খলিল আহমদের সভাপতিত্বে ও সহকারী মুহতামীম মাওলানা ইসমাইল আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহতাব উদ্দিন জেবুল, ক্বারী তোফায়েল আহমদ জিলু, শিক্ষক জামাল হোসেন,ইউপি সদস্য আব্দুল করিম মানিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুন নুর,মিছবাহ উদ্দিন, মাওলানা আমির উদ্দিন,আব্দুর রহমান, আলাউদ্দিন ও শামীম আহমদ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।