• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি: শেখ পরশ

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০২১
বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি: শেখ পরশ

দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো জাতির পিতার স্বপ্ন ছিল বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন, জাতির পিতা যেমন আমাদের দিয়েছেন স্বাধীনতা, তেমনি শেখ হাসিনা দিয়েছেন আমাদের অর্থনৈতিক মুক্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৪টায় যুবলীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে রূপনগর থানার আরামবাগ মাঠে ৩ হাজার অসহায়-দুস্থের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণের সময় পরশ এসব কথা বলেন।

পরশ বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা পিতার প্রতি যে সম্মান, ভালোবাসা দেখিয়েছেন; সেটি পৃথিবীতে বিরল। তিনি নিজের স্বপ্নকে বিসর্জন নিয়ে পিতার স্বপ্নকে ধারণ করেছেন, লালন করেছেন, বাস্তবায়ন করে যাচ্ছেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য কন্যা হিসেবে তিনি জীবন্মৃত্যুর সন্নিকটে থেকেও উদ্দেশ্য থেকে এক চুলও পিছপা হননি। পিতার প্রতি কন্যার ভালবাসার এমন নিদর্শন থেকে আজকের প্রজন্ম শিক্ষা গ্রহণ নিতে পারে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আমাদের প্রিয় নেত্রী ১৯৮১ সালে চরম প্রতিকূল পরিবেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিয়ে এসেছিলেন। দেশে ফিরে পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য যখন রাজনীতিকে মহান ব্রত জ্ঞান করে কাজ শুরু করেছিলেন; তখন থেকেই বাংলাদেশবিরোধী চক্র বারবার তাকে হত্যা চেষ্টা করে। তবু তিনি পিতার স্বপ্ন বাস্তবায়ন থেকে একটুও সরে যাননি। শেখ হাসিনা সবার দুঃখ-দুর্দশা বুঝতে পারেন বলেই তিনি নিপীড়িত, নির্যাতিত, বঞ্চিতদের নেত্রী; গণমানুষের নেত্রী।

পরশ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে যুবলীগ নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে। এরমধ্যে অন্যতম কর্মসূচি হচ্ছে আশ্রয়ণ কর্মসূচি। দেশব্যাপী যুবলীগের উদ্যোগে এই যুগান্তকারী কর্মসূচি চলমান থাকবে। প্রতিটি জেলায় ন্যূনতম ১ জন গৃহহীনকে যুবলীগ নিজস্ব অর্থায়নে গৃহনির্মাণ করে দেওয়ার কাজ অব্যাহত রেখেছে। তিনি আরও বলেন, শেখ হাসির জন্মদিন উপলক্ষে আজ আমরা ৩০০০ জন অসহায়-দুস্থকে বস্ত্র বিতরণ করছি। আগামীতেও এমন মানবিক কর্মকাণ্ড যুবলীগ অব্যাহত রাখবে।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা-১৬ আসনের সাংসদ আলহাজ মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, সাবেক সংস সদস্য শাহীদা তারেক দীপ্তি প্রমুখ।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।