• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

জাফলংয়ে ঢুকলেই ফ্রি ওয়াই-ফাই

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত সেপ্টেম্বর ৩০, ২০২১
জাফলংয়ে ঢুকলেই ফ্রি ওয়াই-ফাই

সিলেটের পর্যটনস্থল জাফলংয়ে প্রবেশ করতে হলে এখন থেকে প্রবেশ ফি দিতে হবে। একজনের জন্য প্রবেশ ফি ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রবেশ ফি দিলে পর্যটকরা নির্ধারিত খরচে ট্যুর গাইড, ফটোগ্রাফার ও নৌকা ভাড়া করতে পারবেন। আর বিশেষ সুবিধা হিসেবে থাকছে বিনামূল্যে ওয়াই-ফাই ব্যবহারের সুযোগ। জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন এই কার্যক্রমের তদারকি করছে।

পর্যটন উন্নয়ন কমিটি সূত্র জানিয়েছে, জাফলং সিলেটের সবচেয়ে জনপ্রিয় পর্যটনকেন্দ্র। প্রতিদিন দুই থেকে তিন হাজার মানুষ এই কেন্দ্রে ভিড় করেন। বিশেষ করে ছুটির দিনগুলোতে থাকে উপচেপড়া ভিড়। পর্যটকদের নিরাপত্তার দিক বিবেচনা করে জাফলংয়ে নির্ধারণ করা হয়েছে তিনটি পয়েন্ট। এসব পয়েন্ট দিয়ে প্রবেশ করতে জনপ্রতি ১০ টাকা হারে ফি দিতে হবে। রশিদের মাধ্যমে এই ফি গ্রহণ করবেন দায়িত্বরতরা।

এ প্রসঙ্গে জাফলং পর্যটন উন্নয়ন কমিটির সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, ১০ টাকা প্রবেশ ফি নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে পর্যটকরা ফ্রি ওয়াই-ফাই সুবিধা পাবেন। প্রবেশ টিকিট দেখিয়ে তারা ফটোগ্রাফার, ট্যুর গাইড ও নৌকার মাঝি সহজে পেতে পারেন। তিনটি পর্বে ভাড়া নিয়ে একধরনের নৈরাজ্য ছিল। সেটি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এরপরও কোনো পর্যটক অভিযোগ করলে এ ব্যাপারে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিন মাস এই কার্যক্রম পরীক্ষামূলকভাবে দেখা হবে। পরবর্তীতে পুরো জাফলংকে ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

  •  
  •  
  •  
  •  

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।