• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সিলেটে এবার ছাত্রলীগের ‘বিদ্রোহী’দের পাল্টা শোডাউন

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২১
সিলেটে এবার ছাত্রলীগের ‘বিদ্রোহী’দের পাল্টা শোডাউন
Spread the love

আগের দিন সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে মিছিলের পর বৃহস্পতিবার পাল্টা শোডাউন করেছে বিদ্রোহীরা।

নতুন নেতৃত্ব প্রত্যাখান ও ত্যাগী-পরীক্ষিতদের দিয়ে কমিটি ঘোষণার দাবিতে এই শোডাউন করেন তারা।

বৃহস্পতিবার বেলা ২টায় কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল বের করেন দলের একাংশের নেতাকর্মীরা। নগরীর তেলিহাওর থেকে একটি বিশাল মিছিল বের হয়। মিছিলটি সিটি করপোরেশনের সামনে আসার পর এতে যোগ দেন ছাত্রলীগ মিরবক্সটুলা গ্রুপের নেতাকর্মীরা। পরে বিশাল মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগরীর চৌহাট্টায় গিয়ে শেষ হয়। পরে চৌহাট্টা পয়েন্টে কিছু সময় অবরোধ করে বিক্ষোভ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

মিছিলে ছাত্রলীগ নেতাকর্মীরা ‘ধর্ষকদের মদদদাতা ছাত্রলীগের সভাপতি, মানি না-মানব না’, ‘অছাত্র হঠাও, ছাত্রলীগ বাঁচাও’, ‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগ খুন’ এসব স্লোগান সমৃদ্ধ ফেস্টুন বহন করেন।

এর আগের দিন বুধবার সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক মো. নাঈম আহমদ ও জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের নেতৃত্বে কমিটি পক্ষের নেতাকর্মীরা বিশাল মিছিল করেন।

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এরপর থেকে ছাত্রলীগ তেলিহাওর গ্রুপের নেতাকর্মীরা কমিটি প্রত্যাখান করে লাগাতার নানা কর্মসূচি পালন করে আসছে। ৪০ লাখ টাকা করে ১ কোটি ২০ লাখ টাকায় সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের শীর্ষ চার পদ বিক্রি হয়েছে বলেও অভিযোগ তুলেন তারা।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।