• ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

হবিগঞ্জে অস্ত্র ও গুলিসহ দুই ‘বনদস্যু’ গ্রেপ্তার

প্রিয় সিলেট ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২১
হবিগঞ্জে অস্ত্র ও গুলিসহ দুই ‘বনদস্যু’ গ্রেপ্তার
Spread the love

হবিগঞ্জের চুনারুঘাটে অভিযান চালিয়ে র‌্যাব অস্ত্র ও গুলিসহ শীর্ষ দুই বনদস্যুকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার রানীগাঁও ইউনিয়নের কালেঙ্গা গ্রামস্থ হুগলিছড়া-রশিদপুর বিট এলাকায় এই অভিযান চালানো হয়। গ্রেপ্তার হওয়া বনদস্যুরা হচ্ছে- চুনারুঘাট উপজেলার ইসলামপুর গ্রামের মৃত নজির আলীর ছেলে হোসেন আলী (৫৫) ও একউ উপজেলার মধ্যরানীগাও গ্রামের মৃত আলী আহম্মদ ওরফে মাহমুদের ছেলে মো. আলাউদ্দিন (৪০)।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৯ এর গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ সিপিসি-১ এর লে. কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসানের নেতৃত্বে একটি আভিযানিক দল বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার রানীগাঁও ইউনিয়নের কালেঙ্গা গ্রামস্থ হুগলিছড়া-রশিদপুর বিট এলাকায় অভিযান চালায়। অভিযানকালে তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, একটি দেশীয় তৈরী পাইপগান ও দুইটি কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্র আরও জানায়, বনদস্যু হোসেন আলী নজির বাহীনির মূলহোতা নজির আলীর ছেলে। হোসেন আলী ও আলা উদ্দিন এলাকার চিহ্নিত বনদস্যু। তাদের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতিসহ দুই ডজনেরও অধিক মামলা রয়েছে। তারা দীর্ঘদিন যাবত রেমা কালেঙ্গা বনাঞ্চল থেকে গাছ কেটে পাচার করে আসছিল। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনার প্রেক্ষিতে বন বিভাগ থেকে তাদের নামে বন আইনে মামলার প্রক্রিয়া চলছে।

প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুরে ট্রাকচাপায় নিহত পাঁচজনের মধ্যে চারজন একই পরিবারের। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত পাঁচজন হলেন জৈন্তাপুরের নিজপাট রুপচেন গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী সাবিয়া বেগম (৪০), সাবিয়ার মেয়ে সাকিয়া বেগম (৪), তিন মাস বয়সী ছেলে তাহমিদ হোসেন, ননদ হাবিবুন নেছা (৩৮) ও একই গ্রামের সিএনজিচালিত অটোরিকশার চালক হোসেন আহমদ (৩৫)। এ ঘটনায় আহত হয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নিহত সাবিয়ার দেবর জাকারিয়া আহমদ (৪২) ও তাঁর স্ত্রী হাসিনা বেগম (৩০)। পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবারসূত্র জানায়, যাত্রীবাহী একটি সিএনজিচালিত অটোরিকশা সকাল সাড়ে ছয়টার দিকে মহাসড়কে উঠলে সিলেট থেকে তামাবিলগামী একটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিচালিত অটোরিকশার কয়েকজন যাত্রী ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হন। এ সময় ঘটনাস্থলে চারজন ও হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়। আহত জাকারিয়া আহমদ বলেন, আজ সকালে সিএনজিচালিত অটোরিকশায় করে স্বজনের বাড়িতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, মরদেহগুলো সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে অটোরিকশাটি থানায় নেওয়া হয়েছে।